Bartaman Patrika
কলকাতা
 

চন্দননগরে পরপর ৫টি দোকানে চুরি,
লক্ষাধিক টাকার গয়না ও নগদ নিয়ে চম্পট

বিএনএ, চুঁচুড়া: শুক্রবার রাতে তালা ভেঙে দুটি সোনার দোকান সহ মোট পাঁচটি দোকান থেকে লক্ষাধিক টাকার সোনাদানা ও নগদ নিয়ে চম্পট দিল চোরেরা। শনিবার সকালে ঘটনার কথা জানাজানি হতেই চন্দননগরের জ্যোতির মোড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দোকানের মালিকদের অভিযোগের ভিত্তিতে পুলিস তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে পুলিসের অনুমান, গভীর রাতে ট্রান্সফর্মারের ঝাম্পার ফেলে চোরেরা গোটা এলাকা অন্ধকার করে দেওয়ার পরেই চুরি করেছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চন্দননগরের জ্যোতির মোড়ে জিটি রোডের উপর পাম্পের সামনেই পরপর বেশ কয়েকটি দোকান রয়েছে। যারমধ্যে শুক্রবার রাতে চোরেরা সুশোভন কর্মকার ও সৌমেন অধিকারী নামে দুই স্বর্ণ ব্যবসায়ীর দোকানে চুরি করে। পাশাপাশি একটি কাপড়ের দোকান, একটি ঘড়ির দোকান ও একটি কসমেটিক্সের দোকানের তালা ভেঙে চুরিও করে তারা। সৌমেনবাবু বলেন, অন্যান্য দিনের মতোই শুক্রবার রাতে দোকান বন্ধ করার সময়ে সমস্ত সোনা ও রুপোর গয়না সিন্ধুকে রেখে বাড়ি চলে যাই। এদিন সকালে স্থানীয় বাসিন্দারা দোকানের সাটারের তালা কাটা দেখে খবর দিলে আসি। দোকানের ভেতরে ঢুকে দেখি সিসিটিভি ক্যামেরাটি চোরেরা উপরের দিকে ঘুরিয়ে দিয়েছে। ক্যাশবাক্স ও সিন্ধুক হাট করে খোলা। ভেতরে রাখা নগদ টাকা ও সোনাদানা কিছুই নেই। সৌমেনবাবুর দাবি, নিজের ও খদ্দেরের জমা দেওয়া মিলিয়ে প্রায় ৪০ ভরি সোনা ছিল। বিষয়টি পুলিসকে জানিয়েছি। আর এক সোনার ব্যবসায়ী সুশোভন কর্মকার বলেন, এলাকার মানুষের কাছ থেকে খবর পেয়েই ভোরে চলে আসি। এসে দেখি বাইরের সবকটি তালা কাটা। ভেতরে ঢুকে দেখি গয়না রাখা সিন্ধুক ভাঙা। আমার দোকানে সিসিটিভি লাগানো ছিল। কিন্তু তার হার্ডডিস্কটিও চোরেরা খুলে নিয়ে গিয়েছে। আমরা ছোট ব্যবসায়ী। নিজেদের জিনিস তো গিয়েইছে। কিন্তু কীভাবে খদ্দেরদের জমা দেওয়া জিনিসপত্র ফেরত দেব তা বুঝতে পারছি না। এখন পুলিসই আমাদের শেষ ভরসা। চন্দননগরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে পরপর পাঁচটি দোকানে চুরির ঘটনার কথা চাউর হওয়ায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, আগে রাতে পুলিস টহলদারি করত। কিন্তু বহুদিন ধরেই মাঝরাতের পর আর সেভাবে পুলিসের টহলদারি ভ্যান দেখা যায় না। চোরেরা সেই সুযোগকেই কাজে লাগিয়েছে।
13th  January, 2019
মেট্রোয় ফের আটকে
গেল যাত্রীর হাত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলন্ত ট্রেনে হাত আটকে সজল কাঞ্জিলাল নামে ষাটোর্ধ্ব এক যাত্রীর মৃত্যুতে আতঙ্ক এখনও কাটেনি মেট্রোর যাত্রীদের। তার মধ্যেই মঙ্গলবার ফের পাতাল পথে দরজায় এক যাত্রীর হাত আকটানো অবস্থাতেই ছুটল ট্রেন।
বিশদ

‘বাবা’ বিতর্ক: সদ্যোজাতের
ডিএনএ পরীক্ষার পথে পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্তানের বাবা কে? না, এ কোন যাত্রাপালার নাম নয়! গাঙ্গুলিবাগানের এক বেসরকারি হাসপাতালে এক সদ্যোজাত কন্যাসন্তানের বাবার পরিচয় নিয়ে তৈরি হয়েছে এই অভূতপূর্ব বিতর্ক। আর তা নিয়ে শোরগোল পড়েছে গোটা শহরে।
বিশদ

  এবার বাঘাযতীন উড়ালপুলের ১টি র্যা ম্পে মিলল বহু ফাটল, যান চলাচল অনিশ্চিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা উড়ালপুলের পর এ বার ইএম বাইপাসের উপর বাঘাযতীন উড়ালপুলের একটি র্যা ম্পেও যান চলাচল অনিশ্চিত। কারণ, সেতুর ভগ্ন স্বাস্থ্য। ওই উড়ালপুলে স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু করেছে দিল্লির একটি বিশেষজ্ঞ সংস্থা।
বিশদ

আশঙ্কার কথা লালবাজারকে জানাল ফেসবুক কর্তৃপক্ষ
সোশ্যাল সাইটে আত্মহত্যার ইচ্ছা প্রকাশ
করতেই তৎপর পুলিস ঘরে ফেরাল যুবককে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুকে ভিডিও আপলোড করেছিলেন। লিখেছিলেন, আত্মহত্যা করতে যাচ্ছি। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করা এই বক্তব্যই শেষমেশ বাঁচিয়ে দিল তিলজলার এক যুবককে। ফেসবুকের তরফে তড়িঘড়ি যোগাযোগ করা হয় লালবাজারের সঙ্গে।
বিশদ

লিপিকার ইন্ধনেই অশান্তির আগুন ছড়িয়ে পড়েছিল সুরজিতের পরিবারে  

 সুকান্ত বসু, কলকাতা: স্বামী সুরজিৎ দেবের সঙ্গে স্ত্রী জয়ন্তীর নানা বিষয়ে মনোমালিন্য হলেও পরবর্তী সময় একই ছাদের তলায় তাঁরা দু’জনে ঘর বাঁধার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু বাধ সেধেছিল প্রেমিকা লিপিকা পোদ্দার। তার ইন্ধন ও কলকাঠিতে অশান্তির আগুন ছড়িয়ে পড়েছিল দেব পরিবারে। বিশদ

ঝাড়খণ্ড, ওড়িশা, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশের সব স্কুলে রয়েছে
সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও রাজ্যের মাত্র ৫ শতাংশ বিদ্যালয়ে বজ্র নিরোধক ব্যবস্থা

 বিএনএ, বারাকপুর: এ রাজ্যে মাত্র পাঁচ শতাংশ স্কুলে বজ্র নিরোধক ব্যবস্থা রয়েছে। অথচ সুপ্রিম কোর্ট ২০১৭ সালে নির্দেশ দিয়েছিল যে, প্রতিটি বিদ্যালয়ে থাকতে হবে বজ্র নিরোধক ব্যবস্থা। সম্প্রতি দক্ষিণ ২৪ পরগনা ও পুরুলিয়া জেলায় স্কুলে বাজ পড়ে ৮ জন পড়ুয়ার মৃত্যুর পরও রাজ্যের অধিকাংশ স্কুলে বজ্র নিরোধক ব্যবস্থা না থাকায় উদ্বিগ্ন বজ্রপাত নিয়ে কাজ করা একাধিক সংস্থা।
বিশদ

পালাতে গিয়ে ছিটকে পড়লেন হেলমেটহীন
বাইকচালক, রটনা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার রাতে মল্লিকবাজারের কাছে নাকা চেকিংয়ের সময় পুলিসকে দেখে হেলমেটহীন এক বাইকআরোহী পালাতে যান। এজন্য বাইকের গতি বাড়িয়েও দেন। কিন্তু নিয়ন্ত্রণ বজায় রাখতে না পেরে পড়ে যান রাস্তায়। এরপরই রটে যায়, পুলিসের তাড়ায় মৃত্যু হয়েছে বাইকচালকের।
বিশদ

শিক্ষকদের জঙ্গি তকমা দিয়ে উড়ো চিঠি
খিদিরপুর অ্যাকাডেমিতে, তদন্তে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেউ জামাত জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত, তো কেউ নাকি মুখ্যমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করছেন। শিক্ষকদের বিরুদ্ধে এমন সব অভিযোগ নিয়ে উড়ো চিঠি জমা পড়ল খিদিরপুর অ্যাকাডেমি স্কুলে। শুধু সেখানেই নয়, নবান্ন সহ বিভিন্ন সরকারি দপ্তরেও তা জমা পড়েছে।
বিশদ

জঞ্জাল প্রসেসিং ইউনিট গড়লে মিলতে পারে সম্পত্তি করে ছাড়, ভাবনা মেয়রের

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: বড় বড় আবাসন হোক বা শিল্পতালুক, নিজের জমিতে জঞ্জাল প্রসেসিং ইউনিট গড়লে মিলতে পারে সম্পত্তি করে ছাড়। বরোভিত্তিক যে প্রশাসনিক বৈঠক শুরু করেছেন মেয়র ফিরহাদ হাকিম, সেখানেই এমন পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।
বিশদ

ধনেখালিতে প্রায় ১০০ গাছের কাণ্ড থেকে পেরেক পোঁতা বিজ্ঞাপন খুললেন একঝাঁক ‘বন্ধু’

সংবাদদাতা, ধনেখালি: ধনেখালিতে প্রায় ১০০ গাছের কাণ্ড থেকে পেরেক পোঁতা বিজ্ঞাপন তুলে সমাজ সচেতনতার বার্তা দিলেন একঝাঁক তরুণ-তরুণী। সঙ্গে ছিলেন রাজ্য জুড়ে বিভিন্ন বিষয়ে সমাজ সচেতক বাউল স্বপন দত্ত ও ধনেখালি থানার পুলিস। বর্ধমান থেকে হুগলিতে এসে স্বপন দত্ত বাউল বৃক্ষরোপণ জল অপচয়, গাছের প্রাণ আছে, গাছে পেরেক দিয়ে বিজ্ঞাপন লাগাবেন না সহ বিভিন্ন বিষয়ে গানের মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করেন।
বিশদ

বনগাঁয় স্কুলে স্মারকলিপি জমাকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ

 বিএনএ, বারাসত: বনগাঁর কেউটিপাড়া হাইস্কুলে স্মারকলিপি জমা দেওয়াকে কেন্দ্র করে মঙ্গলবার তৃণমূল ও বিজেপির কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতির পরিস্থিতি তৈরি হয়। বনগাঁ থানার পুলিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। দুই পক্ষই একে অপরের বিরুদ্ধে মারধরের অভিযোগ করেছে। বিশদ

সম্পত্তি করের সঙ্গে কনজারভেন্সি চার্জ,
উচ্চপর্যায়ের বৈঠক ডেপুটি মেয়রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশাবাহিত রোগ প্রতিরোধে বিগত দিনে বিধানসভায় কলকাতা পুরসভার ১৯৮০ সালের আইনের ৪৯৬ নং ধারার উপর সংশোধনী বিল পাশ করা হয়েছিল। তাতে বলা হয়েছিল, কারও ফাঁকা জমিতে যদি জঙ্গল বা আবর্জনা পড়ে থাকে, তাহলে সেটির মালিককে তিনবার নোটিস দিয়ে সতর্ক করা হবে।
বিশদ

  বারুইপুরে মদারহাট পঞ্চায়েতে চুরি, অন্তর্ঘাতের আশঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর মদারহাট গ্রাম পঞ্চায়েত অফিসে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। তা নিয়ে রহস্য দানা বেঁধেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, অফিসের একতলার পিছন দিকের দরজা ভেঙে দুষ্কৃতীরা ভিতরে ঢুকেছে।
বিশদ

  প্রধান শিক্ষক হতে চেয়ে জেলা পরিষদের কর্মাধ্যক্ষ পদ থেকে ইস্তফা

 বিএনএ, বারাসত: উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের কৃষি, সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ বুরহানুল মুকাদ্দিমের পদত্যাগের ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার বুরহানুল জেলা পরিষদের সভাধিপতি বীণা মণ্ডলের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...

 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...

সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

08:11:49 AM

মেয়াদ বাড়ল আয়কর রিটার্ন ফাইলের
২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন ফাইলের চূড়ান্ত মেয়াদ ৩১ ...বিশদ

08:10:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM