Bartaman Patrika
কলকাতা
 

চন্দননগরে পরপর ৫টি দোকানে চুরি,
লক্ষাধিক টাকার গয়না ও নগদ নিয়ে চম্পট

বিএনএ, চুঁচুড়া: শুক্রবার রাতে তালা ভেঙে দুটি সোনার দোকান সহ মোট পাঁচটি দোকান থেকে লক্ষাধিক টাকার সোনাদানা ও নগদ নিয়ে চম্পট দিল চোরেরা। শনিবার সকালে ঘটনার কথা জানাজানি হতেই চন্দননগরের জ্যোতির মোড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দোকানের মালিকদের অভিযোগের ভিত্তিতে পুলিস তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে পুলিসের অনুমান, গভীর রাতে ট্রান্সফর্মারের ঝাম্পার ফেলে চোরেরা গোটা এলাকা অন্ধকার করে দেওয়ার পরেই চুরি করেছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চন্দননগরের জ্যোতির মোড়ে জিটি রোডের উপর পাম্পের সামনেই পরপর বেশ কয়েকটি দোকান রয়েছে। যারমধ্যে শুক্রবার রাতে চোরেরা সুশোভন কর্মকার ও সৌমেন অধিকারী নামে দুই স্বর্ণ ব্যবসায়ীর দোকানে চুরি করে। পাশাপাশি একটি কাপড়ের দোকান, একটি ঘড়ির দোকান ও একটি কসমেটিক্সের দোকানের তালা ভেঙে চুরিও করে তারা। সৌমেনবাবু বলেন, অন্যান্য দিনের মতোই শুক্রবার রাতে দোকান বন্ধ করার সময়ে সমস্ত সোনা ও রুপোর গয়না সিন্ধুকে রেখে বাড়ি চলে যাই। এদিন সকালে স্থানীয় বাসিন্দারা দোকানের সাটারের তালা কাটা দেখে খবর দিলে আসি। দোকানের ভেতরে ঢুকে দেখি সিসিটিভি ক্যামেরাটি চোরেরা উপরের দিকে ঘুরিয়ে দিয়েছে। ক্যাশবাক্স ও সিন্ধুক হাট করে খোলা। ভেতরে রাখা নগদ টাকা ও সোনাদানা কিছুই নেই। সৌমেনবাবুর দাবি, নিজের ও খদ্দেরের জমা দেওয়া মিলিয়ে প্রায় ৪০ ভরি সোনা ছিল। বিষয়টি পুলিসকে জানিয়েছি। আর এক সোনার ব্যবসায়ী সুশোভন কর্মকার বলেন, এলাকার মানুষের কাছ থেকে খবর পেয়েই ভোরে চলে আসি। এসে দেখি বাইরের সবকটি তালা কাটা। ভেতরে ঢুকে দেখি গয়না রাখা সিন্ধুক ভাঙা। আমার দোকানে সিসিটিভি লাগানো ছিল। কিন্তু তার হার্ডডিস্কটিও চোরেরা খুলে নিয়ে গিয়েছে। আমরা ছোট ব্যবসায়ী। নিজেদের জিনিস তো গিয়েইছে। কিন্তু কীভাবে খদ্দেরদের জমা দেওয়া জিনিসপত্র ফেরত দেব তা বুঝতে পারছি না। এখন পুলিসই আমাদের শেষ ভরসা। চন্দননগরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে পরপর পাঁচটি দোকানে চুরির ঘটনার কথা চাউর হওয়ায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, আগে রাতে পুলিস টহলদারি করত। কিন্তু বহুদিন ধরেই মাঝরাতের পর আর সেভাবে পুলিসের টহলদারি ভ্যান দেখা যায় না। চোরেরা সেই সুযোগকেই কাজে লাগিয়েছে।
13th  January, 2019
ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আচমকাই টাকা গায়েব,
গ্রাহককে ফেরাতে নির্দেশ ক্রেতা আদালতের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকের অজান্তে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আচমকা টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনা নতুন নয়। এই ধরনের প্রতারণায় অনেক ক্ষেত্রে যেমন গ্রাহক নিজেই দায়ী থাকেন, আবার অনেক ক্ষেত্রেই অ্যাকাউন্ট হ্যাক করে টাকা গায়েব হয়ে গেলেও, তা জানতে পারেন না গ্রাহক।
বিশদ

  সিলিকোসিসে আক্রান্ত যুবকের মৃত্যু মিনাখাঁয়

 বিএনএ, বারাসত: ফের সিলিকোসিসে আক্রান্ত এক যুবকের মৃত্যু হল মিনাখাঁয়। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মিনাখাঁর ধুতুরদহ গ্রাম পঞ্চায়েতের গোয়ালদহ এলাকায় সিলিকোসিসে আক্রান্ত ছিলেন সালাউদ্দিন মোল্লা (৩৪) নামে এক যুবক। তিনি চিকিৎসাধীন ছিলেন।
বিশদ

এম আর বাঙুরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ
এইচআইভি আক্রান্ত প্রসূতির মৃত্যুতে
তদন্ত শুরু করল স্যাকস, ন্যাকো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালে এইচআইভি আক্রান্ত প্রসূতি এবং তাঁর গর্ভস্থ দুই সন্তানের মৃত্যুর ঘটনায় একযোগে দুটি তদন্ত শুরু হল। এম আর বাঙুর হাসপাতালের সুপারকে তদন্ত করে দ্রুত রিপোর্ট জমা দিতে বলেছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী।
বিশদ

যাদবপুরে প্রচার শুরু অনুপমের,
‘ঘরের মেয়ে’ মিমির টালিগঞ্জে প্রচার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সিপিএম এবং তৃণমূল প্রার্থী যেখানে প্রচারে কয়েক কদম এগিয়ে গিয়েছেন, সেখানে অনেকটা পিছিয়ে থেকেই প্রচার শুরু করলেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। সোমবার যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে কালী মন্দিরে পুজো দিয়ে তিনি প্রচার শুরু করেন।
বিশদ

বেহালায় তৃণমূলের কর্মিসভায় শোভন গরহাজির থাকলেও এলেন রত্না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের বিধানসভা এলাকার দলীয় কর্মিসভা হলেও তাতে গরহাজির শোভন চট্টোপাধ্যায়। সোমবার দক্ষিণ কলকাতার বেহালা পূর্ব ও বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের কর্মিসভায় প্রার্থী মালা রায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, স্থানীয় বিধায়ক পার্থ চট্টোপাধ্যায় প্রমুখ হাজির ছিলেন।
বিশদ

  জ্যাংড়া-হাতিয়াড়ায় ডায়েরিয়ার প্রকোপ, জল পরীক্ষা হচ্ছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি রাজারহাটের জ্যাংড়া-হাতিয়াড়া ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকায় ডায়েরিয়ার প্রকোপে বহু গ্রামবাসী অসুস্থ হয়ে পড়েছিলেন। সেই ঘটনার পরই নড়েচড়ে বসেছে ব্লক প্রশাসন। সূত্রের খবর, বিভিন্ন টিউবওয়েলের জলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
বিশদ

  ম্যাট্রিমনি সাইটের মাধ্যমে প্রতারণায় টাকা খোয়ালেন মহিলা, গ্রেপ্তার হাবরার যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাট্রিমনি সাইটের মাধ্যমে আলাপ হওয়ার পর ৪০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেপ্তার হল হবু বর। সার্ভে পার্ক থানার পুলিস রবিবার সন্ধ্যা রাতে হাইল্যান্ড পার্কের একটি শপিং মলের সামনে থেকে গ্রেপ্তার করেছে অভিযুক্ত হবু বরকে। বিশদ

কালীঘাটে যুবককে পিটিয়ে মারার
ঘটনায় অনিচ্ছাকৃত খুনের মামলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীঘাটে ফুটপাতে যুবককে যে পেটানো হয়েছে, সিসিটিভির ফুটেজ হাতে আসার পর সেব্যাপারে অনেকটা নিশ্চিত হয়েছেন তদন্তকারী অফিসাররা। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টেও ইঙ্গিত দেওয়া হয়েছে, মৃত যুবক শঙ্কর মণ্ডলের শরীরের ভিতরে আঘাতের চিহ্ন রয়েছে।
বিশদ

বিজেপি কর্মীর শ্লীলতাহানির অভিযোগ
প্রতিবাদে জগদ্দলে রেল
অবরোধ অর্জুন বাহিনীর

 বিএনএ, বারাকপুর: বিজেপির দলীয় পতাকা, ফেস্টুন টাঙানোকে কেন্দ্র করে রবিবার রাতে জগদ্দল থানার গোলঘর রবীন্দ্রপল্লি এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। বিজেপি কর্মীদের মারধর করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এমনকী বিজেপির এক মহিলা কর্মীকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে।
বিশদ

ঢোলাহাটে স্ত্রীকে কুপিয়ে মৃত
ভেবে গাছে ঝুলে আত্মঘাতী স্বামী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্ত্রী’র সঙ্গে মাঝেমধ্যেই বিবাদ লেগে থাকত। রবিবার রাতেও তাঁদের মধ্যে তুমুল কলহ হয়। এই ঝগড়া চলাকালীন স্বামী ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীয়ের উপরে হামলা করে এবং এলোপাথাড়ি কোপাতে থাকে। গুরুতর জখম অবস্থায় ওই গৃহবধূ অচৈতন্য হয়ে পড়লে তাঁর স্বামী ভাবেন, তিনি মারা গিয়েছেন।
বিশদ

রাজারহাটে ফের অস্ত্র উদ্ধার, ধৃত দুষ্কৃতী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাজারহাটে অস্ত্র উদ্ধার হল। রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে রাজারহাট থানার পুলিস হুদেরআইট পাওয়ার হাউসের কাছে হানা দেয়। সেখান থেকে কুখ্যাত দুষ্কৃতী রজ্জাক মোল্লা বলে একজনকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, তার কাছ থেকে একটি পাইপগান সহ দু’রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।
বিশদ

ভিক্টোরিয়ার মধ্যে ড্রোন উড়িয়ে
ধৃত চীনা নাগরিকের জামিন মঞ্জুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিক্টোরিয়ার মধ্যে ড্রোন উড়িয়ে গ্রেপ্তার হওয়া সেই চীনা নাগরিক অবশেষে জামিন পেলেন। সোমবার তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে আদালত। যদিও শর্ত হিসেবে ওই বিদেশির পাসপোর্ট থেকে শুরু করে অন্যান্য কাগজপত্র জমা রাখতে বলা হয়েছে এবং নির্দিষ্ট সময় অন্তর হাজিরা দিতে বলা হয়েছে।
বিশদ

খুনোখুনির সেই আতঙ্ক আজও তাড়া করে
বেড়ায় আমডাঙাকে, ফের শিয়রে ভোট

 অলকাভ নিয়োগী, আমডাঙা, বিএনএ: বৃষ্টিতে ধুয়ে গিয়েছে রক্তের দাগ। কিন্তু, রক্তাক্ত সেই ছবি এখনও ভোলেনি গোটা গ্রাম। সময়ের সঙ্গে মিলিয়ে গিয়েছে বারুদের গন্ধ। তবুও মৃত্যুশোক এখনও তুষের আগুনের মতো ধিকধিক করে জ্বলছে। ত্রিশঙ্কু গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে আমডাঙার এই বইছগাছি গ্রামে একসঙ্গে চারজন খুন হয়েছিলেন।
বিশদ

  সিনেমা হলে ‘পর্নো ছবি’ দেখানোর অভিযোগ, প্রমাণের অভাবে খালাস ৪ অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর কলকাতার একটি সিনেমা হলে ‘পর্নো ছবি’ দেখানোর অভিযোগ সংক্রান্ত একটি ফৌজদারি মামলা থেকে বেকসুর খালাস পেলেন জামিনে থাকা চার অভিযুক্ত। সাক্ষ্যপ্রমাণের অভাবে সোমবার ব্যাঙ্কশাল আদালত ওই চারজনকে বেকসুর খালাস দেয়।
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...

 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM