কলকাতা
 

‘মাদকাসক্ত’ ছেলেকে গোপনে রিহ্যাবে পাঠালেন মা, চিকিৎসা পদ্ধতি দেখে পুলিসের দ্বারস্থ স্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রিহ্যাব সেন্টারে স্বামীকে কুকুরের সঙ্গে দেখে হতবাক স্ত্রী। রিহ্যাব কর্তৃপক্ষের দাবি, ওই ব্যক্তি মাদকাসক্ত। সেই আসক্তি ছাড়াতেই কুকুর দিয়ে ভয় দেখিয়ে চিকিৎসা করানো হচ্ছে। এরকম চিকিৎসা পদ্ধতির ঘটনা শুনে হতবাক স্ত্রী। স্বামীকে ফিরে পেতে চেয়ে শেষ পর্যন্ত লেকটাউন থানার দ্বারস্থ হয়েছেন তিনি। ঘটনাচক্রে কলকাতার একটি বড় শাড়ি বিপণী সংস্থার বাড়ির মেয়ে ওই মহিলা। তাঁর আইনজীবী নয়না মিত্র জানিয়েছেন, ছেলের পড়াশোনার সুবিধার জন্য ওই মহিলা নিউ আলিপুরে বাপের বাড়িতে থাকেন। সপ্তাহান্তে শ্বশুরবাড়ি যান। সম্প্রতি স্বামী-স্ত্রী অন্যান্য আত্মীয়দের সঙ্গে গাড়ি নিয়ে দার্জিলিংও ঘুরে এসেছিলেন। কিন্তু ফিরে আসার পর কয়েকদিন স্বামীর কোনও খোঁজ না পেয়ে মহিলা শ্বশুরবাড়ির সঙ্গে যোগাযোগ করেন। শ্বশুরবাড়ি থেকে অবশ্য তাঁকে কিছু জানানো হয়নি। এরপরেই বিভিন্ন সূত্র থেকে স্ত্রী জানতে পারেন, তাঁর স্বামীকে একটি রিহ্যাব সেন্টারে ভর্তি করা হয়েছে। সম্প্রতি সেখানে গিয়ে স্বামীর সঙ্গে দেখা করতে চান স্ত্রী। কিন্তু, রিহ্যাব কর্তৃপক্ষ তাঁকে দেখা করতে দেয়নি। জানানো হয়, ওই ব্যক্তির মা-বাবা ছাড়া কারও সঙ্গেই দেখা করার অনুমতি দেওয়া হবে না। এরপরে অনেক জোরাজুরি করায় রিহ্যাব কর্তৃপক্ষ একটি সিসিটিভি ফুটেজ স্ত্রীকে দেখায়। তা দেখেই চক্ষু চড়কগাছ হয়ে যায় ওই মহিলার। তাঁর আইনজীবীর দাবি, মক্কেল দেখেন একটি ঘরে তিনজন লোক রয়েছে। যার মধ্যে একজন তাঁর স্বামী। সেই ঘরে একটি কুকুর ঘেউ ঘেউ করছে।
এই দেখে মহিলা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তিনি রিহ্যাব কর্তৃপক্ষের কাছে জানতে চান কেন তাঁর স্বামীকে কুকুরের সঙ্গে রাখা হয়েছে? আইনজীবীর দাবি, রিহ্যাব কর্তৃপক্ষ তখন তাঁর মক্কেলকে জানায়, এটাই তাঁদের চিকিৎসা পদ্ধতি। এরপরে ওই মহিলা আইনজীবীকে নিয়ে লেকটাউন থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। আইনজীবী নয়না মিত্র জানিয়েছেন, পুলিসের কাছে তাঁরা পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন। কিন্তু পুলিস যদি কোনও ব্যবস্থা গ্রহণ না করে, তাহলে তাঁরা আদালতের দ্বারস্থ হবেন। কিন্তু, ওই ব্যক্তিকে আচমকা কেন রিহ্যাবে ভর্তি করা হল? সেবিষয়ে তাঁর স্ত্রীর আইনজীবী জানিয়েছেন, পারিবারিক বিবাদের কারণে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে তাঁদের অনুমান। তবে রিহ্যাব কর্তৃপক্ষ দাবি করেছে, ওই ব্যক্তি মাদকাসক্ত এবং বাড়ির লোকেদের মারধর করেন। যদিও এটা কোনওভাবেই বাস্তব নয় বলে দাবি তাঁর স্ত্রীর। এদিকে, এবিষয়ে রি-হ্যাব কর্তৃপক্ষ সংবাদমাধ্যমের সামনে কিছু বলতে রাজি হয়নি।
11th  January, 2019
গড়িয়াহাটে ট্রেডার্স অ্যাসেম্বলি বিল্ডিংয়ে আগুন, ঘটনাস্থলে দমকলের ১৯টি ইঞ্জিন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগরি মার্কেটে অগ্নিকাণ্ডের স্মৃতি এখনও তাজা। তার মধ্যেই ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল শহরে। গতকাল রাত দেড়টা নাগাদ গড়িয়াহাটে ট্রেডার্স অ্যাসেম্বলি বিল্ডিংয়ে আগুন লাগে। সেই ঘটনার পর আট ঘণ্টা কেটে যাওয়ার পর আজ সকালেও নিয়ন্ত্রণে এল না গড়িয়াহাটের আগুন।  
বিশদ

 রাস্তায় বাস কম, বেশি ভাড়া চাইল ট্যাক্সি,
রুট ছেড়ে যাত্রী নিয়ে ছুটল ‘রিজার্ভ’ অটো

প্রসেনজিৎ কোলে, কলকাতা: ব্রিগেড সমাবেশের দিন শিয়ালদহ স্টেশন চত্বর যে নিজেই একটা মিনি ব্রিগেডের চেহারা নেবে, তার ইঙ্গিত মিলছিল আগেই। শুক্রবার থেকেই পতাকা, ফেস্টুন নিয়ে সমর্থকদের ভিড় বাড়ছিল স্টেশন চত্বরে। শনিবার ভোর থেকে একের পর এক ট্রেন স্টেশনে ঢুকতেই জনতার ঢেউ আছড়ে পড়েছে প্ল্যাটফর্মে।
বিশদ

হাওড়া ব্রিজ ও জেটিঘাটে ব্রিগেডমুখী ভিড় সামলাতে নাজেহাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সকাল ৯টা। হাওড়া স্টেশনের জেটি ঘাটে তখন ভিড় সামলাতে নাজেহাল পুলিস কর্মীরা। একজন পুলিস অফিসার দৌড়ে স্টেশনের সামনে থাকা তৃণমূলের ক্যাম্পে এসে দলীয় নেতৃত্বকে অনুরোধ করলেন, মাইকে যেন ঘোষণা করা হয়, যাঁরা হাওড়া স্টেশন থেকে বের হচ্ছেন, তাঁরা যেন বাঁদিকে হাওড়া ব্রিজের দিকে চলে যান।
বিশদ

যানজটে অচল কলকাতা,
পথে নেমে নাকাল জনতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যানজটের আশঙ্কাই সত্যি হল। শনিবার সকাল থেকেই যানজটে হাঁসফাঁস করেছে মহানগর। মূলত, ব্রিগেডে আসা তৃণমূল কর্মী-সমর্থকদের মিছিল, বাস-ম্যাটাডরের সারি যানজটে স্তব্ধ করেছে কলকাতাকে।
বিশদ

খুশিতে ডগমগ ফুটপাতের খাবার দোকানিরা
সারাদিনের ব্যবসা উঠে
এল বেলার আগেই

সুকান্ত বসু, কলকাতা: সারাদিনের ব্যবসা উঠে এল বেলা সাড়ে ১১টাতেই। বছরের আর দশটা দিন মাথার ঘাম পায়ে ফেলে যে লাভ চোখে দেখতে পান না দোকানিরা, শনিবার ‘আলাদিনের আশ্চর্য প্রদীপের’ মতো সেই খাবারই মিটিং শুরুর আগে শেষ। ব্রিগেডের আশপাশে অফিসপাড়ার ফুটপাতে যাঁরা খাবার বিক্রি করেন, তাঁদের কথা বলছি।
বিশদ

ব্রিগেডের জন্য মেডিক্যাল ক্যাম্প
চিকিৎসা করালেন ১২ হাজার
তৃণমূল কর্মী-সমর্থক

 বিশ্বজিৎ দাস, কলকাতা: বেলা সাড়ে ১১টার ই এম বাইপাস। সাঁই সাঁই করে নীল রঙের মারুতি ইমার্জেন্সি লাইট জ্বালিয়ে বামদিক-ডানদিক কাটিয়ে ছুটছে। কাগজে লেখা ‘পেশেন্ট’। বাংলায় সেই লেখার ধরন দেখেই বোঝা যায়, ব্রিগ্রেডের দিন রোগী নিয়ে তাড়াহুড়ো করে বেরনো হয়েছে।
বিশদ

সম্পর্কের টানাপোড়েন আর আর্থিক অনটনই কারণ
রামুয়া খুনের কিনারা,
গ্রেপ্তার স্ত্রী-ছেলে

বিএনএ, বারাকপুর: হাওড়ার ত্রাস রামমূর্তি দিওয়ার ওরফে রামুয়াকে খুন করার অভিযোগে তার স্ত্রী ও ছেলে সহ পাঁচজনকে গ্রেপ্তার করল খড়দহ থানার পুলিস। এদের মধ্যে একজন আবার ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। পুলিস সূত্রে জানা গিয়েছে, রামুয়ার আগ্নেয়াস্ত্র দিয়েই তাকে খুন করা হয়েছে।
বিশদ

আজ থেকে ডানলপ সেতুতে মেরামতি
শুরু, যান চলাচলে নিয়ন্ত্রণ

বিএনএ, বারাকপুর: ডানলপ উড়ালপুলে মেরামতির কাজের জন্য আজ রবিবার ২০ জানুয়ারি থেকে কলকাতাগামী বিটি রোডে সমস্ত যান চলাচল বন্ধ রাখা হবে। একইসঙ্গে ডানলপ সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ রাখার হবে। ৫ ফেব্রুয়ারি পর্যন্ত যান চলাচল বন্ধ রাখার কথা।
বিশদ

ডিন ছাড়াও মুখ্য গ্রন্থাগারিকের পদে
নিয়োগ নিয়ে নাকাল হচ্ছে যাদবপুর

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে দু’টি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ কার্যত বিশ বাঁও জলে। ডিন আইএসএলএম পদে নিয়োগ নিয়ে জটিলতা আগেই ছিল। তা এখনও কাটেনি। নতুন ঝঞ্ঝাটে পড়তে হল মুখ্য গ্রন্থাগারিক বা চিফ লাইব্রেরিয়ান পদে নিয়োগ করতে গিয়ে।
বিশদ

‘প্রাণভয় নিয়ে থাকা যাচ্ছে না’, বাদুড়িয়ার গ্রামীণ হাসপাতাল ছাড়লেন চিকিৎসক

 বিএনএ, বারাসত: ‘প্রতি রাত্রীতে শাসানির মুখে প্রাণভয় নিয়ে থাকতে অপারগ। পরিবেশটি নরকতুল্য’। পর পর ‘হেনস্তার শিকার’ হয়ে এমনই অভিযোগপত্র লিখে বাদুড়িয়ার রুদ্রপুর গ্রামীণ হাসপাতাল ছাড়লেন এক চিকিৎসক। ডাঃ ধীদীপন সরকার নামে ওই মেডিক্যাল অফিসার ব্লক স্বাস্থ্য আধিকারিককে উদ্দেশ করে ওই অভিযোগপত্র জমা দিয়েছেন।
বিশদ

ব্রিগেড থেকে জাঙ্গিপাড়া ফেরার পথে ডোমজুড়ে বাস দুর্ঘটনায় জখম ৩৬

 বিএনএ, চুঁচুড়া: ব্রিগেড সমাবেশ থেকে জাঙ্গিপাড়ার রশিদপুরে ফেরার সময়ে ডোমজুড় থানার দক্ষিণদাঁড়ির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস রাস্তার ধারে উলটে যায়। দুর্ঘটনায় জখম হন ৩৬ জন তৃণমূল কর্মী-সমর্থক। আহতদের সঙ্গে সঙ্গে ডোমজুড় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

পুলিস, কমান্ডো ছাড়াও
বিশেষ দায়িত্বে স্নাইপার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিগেডের মঞ্চে তখন ভিভিআইপিদের সমাবেশ। খোলা মঞ্চ। গোটা পূর্বদিকেই সারি সারি বহুতল। জেড প্লাস নিরাপত্তায় মোড়া গোটা মঞ্চের চারপাশ। তারপরেও ভিভিআইপিদের উপরে কোনও হামলা যাতে না হয়, তার জন্য কলকাতা পুলিসের বিভিন্ন বাহিনী, কমান্ডোরা মজুত থাকলেও বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছিল কলকাতা পুলিসের স্পেশাল ফোর্সের স্নাইপার বাহিনীকে।
বিশদ

  মমতার মঞ্চে হাজির শ্রীজাত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেডের মঞ্চে হাজির হয়েছিলেন কবি শ্রীজাত। তিনি তাঁর লেখা কবিতা ‘আমি’ আবৃত্তিও করলেন। এই শ্রীজাত’র বিরুদ্ধে শিলচরে হামলার ঘটনার পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পাশে দাঁড়িয়েছেন।
বিশদ

জয়নগর ও মথুরাপুর স্টেশনের মাঝে যুবকের দেহ উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগর ও মথুরাপুর স্টেশনের মাঝে রেললাইনের পাশ থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। মৃতের নাম গৌরব রুইদাস (২০)। ওই যুবককে খুন করা হয়েছে বলে তাঁর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিনহাটায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

03:22:34 PM

হিমাচলের কেলং ভ্যালিতে ব্যাপক তুষারপাত 

03:21:00 PM

হায়দরাবাদে বিমানবন্দর থেকে ৬৬ লক্ষ টাকার সোনার বাট সহ গ্রেপ্তার ১ 

03:17:00 PM

সিরিয়ায় যাত্রীবাহী বাসে বিস্ফোরণ, মৃত ৩ 

03:03:00 PM

কেশিয়াড়িতে বনধের ডাক দিল বিজেপি 

03:02:00 PM

এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:00 PM