Bartaman Patrika
কলকাতা
 

তদন্তে গাফিলতির অভিযোগ
আদালতের কড়া ভর্ৎসনা, এজলাসেই পুলিস অফিসারকে ঠায় বসিয়ে রাখলেন বিচারক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘অভিযোগ’ নিয়ে সন্তোষজনক ব্যাখ্যা পেশ করতে পারেননি বিষ্ণুপুর থানার এসআই সুপ্রিয় রং। এর পরিপ্রেক্ষিতে ক্ষুব্ধ আদালতের নির্দেশে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত ওই পুলিস অফিসারকে কার্যত নজরবন্দি করে রাখা হল। তাঁকে আদালতকক্ষেই ঠায় বসে থাকতে নির্দেশ দিলেন বিচারক। পরে বিকেল ৩টে নাগাদ বিচারক কড়া ভাষায় তাঁকে ভর্ৎসনা করে বলেন, পুলিসের যা কাজ, আপনি তা করেননি। এরপর ওই পুলিস অফিসার হাতজোড় করে ক্ষমা চাইলে রেহাই মেলে।
আদালত সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানা এলাকার বাসিন্দা এক মামলাকারিণী তাঁর তিন বছরের শিশুপুত্রকে স্বামীর হেফাজত থেকে ফিরে পাওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছিলেন। সমস্ত নথিপত্র খতিয়ে দেখে তল্লাশি পরোয়ানা জারি করেছিল আদালত। ওই মহিলার অভিযোগ ছিল, তাঁর সন্তানকে জোর করে তাঁর স্বামী ছিনিয়ে নিয়েছে। ওই পরোয়ানার ভিত্তিতে সম্প্রতি বিষ্ণুপুর থানার ওই তদন্তকারী অফিসার শিশুটিকে উদ্ধার করে থানা চত্বরে তার মায়ের কাছে ফিরিয়ে দেন। সেইসঙ্গে কিছু কাগজপত্র স্বাক্ষর করিয়ে নেন। কিন্তু থানা চত্বরেই ফের ওই মহিলার স্বামী শিশুটিকে মায়ের কাছ থেকে ছিনিয়ে নেয় বলে অভিযোগ। পুরো বিষয়টি পুলিসের সামনে ঘটলেও এ বিষয়ে তারা পুরোপুরি নিশ্চুপ ছিল। মহিলা এবং তাঁর আইনজীবী বিষয়টিতে পুলিসের দৃষ্টি আকর্ষণ করালে, তাঁদের সঙ্গে দুর্ব্যবহারও করা হয় বলে অভিযোগ।
এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ওই মহিলার আইনজীবী রাজু গঙ্গোপাধ্যায় আলিপুর আদালতে বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করেন। তিনি বলেন, আমার মক্কেলকে ওই তদন্তকারী অফিসার চূড়ান্ত হয়রানি করেছেন। আদালত এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ওই পুলিস অফিসারকে হাজিরার নির্দেশ দিয়েছিল। এদিন আদালতে ওই পুলিস অফিসার হাজির হলে প্রথমে তিনি আইনজীবীদের ক্ষোভের মুখে পড়েন। এজলাসে হাজির হলে বিচারক এ বিষয়ে সন্তোষজনক ব্যাখ্যা জানতে চান। তার সদুত্তর দিতে না পারায় ওই কড়া পদক্ষেপ করেন। আদালতে ওই আইনজীবীর আরও দাবি, বিষ্ণুপুর থানা তদন্ত করলে এই বিষয়টির কোনও সুরাহা হবে না। তাই মহিলা বাপের বাড়ি যে থানার অন্তর্গত, সেই বেহালা থানাকে তদন্ত করার জন্য আর্জি জানান। আগামী ২১ ডিসেম্বরের মধ্যে ওই শিশুসন্তানকে বাবার হেফাজত থেকে উদ্ধার করার নির্দেশ দেয় আদালত।
07th  December, 2018
ফের বোমা-গুলির লড়াই,
উত্তপ্ত ভাটপাড়ায় মৃত ২ 

বিএনএ, বারাকপুর: আবারও বোমা-গুলির লড়াইয়ে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার কাঁকিনাড়া। দুই দুষ্কৃতী দলের সংঘর্ষে মৃত্যু হল দু’জনের। মৃতদের নাম রামবাবু সাউ ও সন্তোষ সাউ। জখম হয়েছেন তিনজন। জানা গিয়েছে, এদিন সকালে ভাটপাড়ার নবগঠিত থানার থেকে ঢিল ছোঁড়া দূরত্বে দুই দুষ্কৃতী দলের মধ্যে গ্যাংওয়ার শুরু হয়। এলোপাথাড়ি গুলি ও বোমাবাজি চলে। পরিস্থিতি সামাল দিতে শূন্যে ১০ রাউন্ড গুলি চালায় পুলিস। বর্তমানে পরিস্থিতি সামাল দেওয়া গেলেও এলাকা কার্যত বনধের চেহারা নিয়েছে। শুরু হয়েছে পুলিসি টহল। বিশদ

 এক্সাইডে অভিনেত্রী হেনস্তা কাণ্ডে সাসপেন্ড চারু মার্কেটের এসআই, দু’জনকে শো-কজ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সাইড মোড়ে অভিনেত্রী হেনস্তা কাণ্ডে প্রাথমিক তদন্তের ভিত্তিতে কলকাতা পুলিস চারু মার্কেট থানার এসআই পীষূষকুমার পালকে সাসপেন্ড করল। পাশাপাশি এই ঘটনায় ভবানীপুর থানার এসআই মেনন মজুমদার ও ময়দান থানার এএসআই পার্থ চট্টোপাধ্যায়কে শো-কজ করা হয়েছে।
বিশদ

ঝড়ে লণ্ডভণ্ড গ্রামে যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ শুরু

সংবাদদাতা, উলুবেড়িয়া: মঙ্গলবার সন্ধ্যার ৪০ সেকেন্ডের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যাওয়া আমতা ২ নং ব্লকের কুশবেড়িয়া ও তাজপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ শুরু করে দিলেন ব্লক প্রশাসনের আধিকারিকরা।
বিশদ

আর যেন ছন্দ না হারায় পরিষেবা, আর্তি রোগীদের
হাসপাতালে অচলাবস্থা কাটার প্রহর গুনে গিয়েছে বহু পরিবার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৃশ্য ১: এনআরএস হাসপাতাল চত্বরে দাঁড়িয়ে ছিলেন দক্ষিণ ২৪ পরগনার গোচরণের দেবী নস্কর। পাশেই ট্রলিতে শুয়ে তাঁর জা। পায়ে প্লাস্টার। দেবী নস্কর বললেন, গত শনিবার পথ দুর্ঘটনায় পা ভেঙেছে জায়ের। এতদিন আসতে ভরসা পাইনি। এত দূর থেকে এসে যদি ফিরে যেতে হয়। আউটডোর বন্ধ ছিল তো।
বিশদ

 বকুলতলায় দর্জি দোকানের আড়ালে অস্ত্রের কারবার, গ্রেপ্তার মালিক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগরের বকুলতলা থানার রথুনাথপুরের খোলাখালিতে রাস্তার উপর দর্জির দোকান শওকত মোল্লার। সারাদিন সেখানে বসে জামা-প্যান্ট কাটা থেকে তা তৈরি করে। কিন্তু সন্ধ্যার পর পাল্টে যায় তার ব্যবসার ধরন। সামনের দিকে তৈরি জামা প্যান্ট ঝুলিয়ে রেখে ভিতর শুরু হয় আগ্নেয়াস্ত্রর অর্ডার নেওয়ার কারবার।
বিশদ

 ওয়েবসাইটের মেধাতালিকায় ভুল, মহসিন কলেজে বিক্ষোভ ভর্তি হতে আসা পড়ুয়াদের

  বিএনএ, চুঁচুড়া: কলেজের ওয়েবসাইটের টেকনিক্যাল সমস্যার জন্য ছাত্রছাত্রীদের হাতে থাকা মার্কশিটের সঙ্গে মেধাতালিকার নম্বর মিলছে। ফলে যোগ্য নম্বর পেয়েও ছাত্রছাত্রীরা ভর্তি হতে পারছেন না। এই অভিযোগে, বুধবার সকালে থেকে চুঁচুড়া মহসিন কলেজের গেটের সামনে বিক্ষোভে শামিল হলেন সাধারণ ছাত্রছাত্রী ও এবিভিপির সদস্যরা।
বিশদ

 এনআরএসে চিকিৎসক নিগ্রহে পাঁচ অভিযুক্তের ফের পুলিস হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তার নিগ্রহে অভিযুক্ত পাঁচজনকে আগামী ২৪ জুন পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। বুধবার শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায় ওই আদেশ দিয়েছেন। এদিন কড়া পুলিসি প্রহরায় ওই পাঁচজনকে আদালতে হাজির করা হয়।
বিশদ

১৭০০’র বেশি টব
৯০০ বর্গফুটের ঝুলন্ত বাগান বানিয়ে তাক লাগাল আর আহমেদ ডেন্টাল

বিশ্বজিৎ দাস, কলকাতা: ৯০০ বর্গফুটের ঝুলন্ত বাগান বানিয়ে তাক লাগাল শিয়ালদহের আর আহমেদ ডেন্টাল কলেজ হাসপাতাল। প্রাচী সিনেমা হল লাগোয়া হাসপাতালের পুরনো ক্যাম্পাসে হাসপাতাল কর্তৃপক্ষ এবং পূর্ত দপ্তর যৌথভাবে এই বাগান করেছে।
বিশদ

 লেকটাউনের কাছে বহুতলের ফ্ল্যাটে আগুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউনে চীনা মন্দিরের কাছে বহুতলে আগুন লেগে আতঙ্ক ছড়াল। স্থানীয় বাসিন্দা, দমকল কর্মী ও পুলিসের তৎপরতায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো গিয়েছে। আগুন ছড়াতে না পারলেও ফলস সিলিং ও আসবাবের জন্য আগুন নিভতে দেরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আসে দমকলের ৬টি ইঞ্জিন।
বিশদ

 বাউড়িয়া জুটমিলে বিধ্বংসী আগুন

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেলে কয়েক লক্ষ টাকার চটের বস্তা তৈরির সামগ্রী। পুলিস সূত্রের খবর, বুধবার বিকাল সাড়ে পাঁচটা নাগাদ আচমকা বাউড়িয়া জুটমিলের ব্রডলুম সেকশনের এস-৪ ইউনিটে আগুন লাগে। স্থানীয় সূত্রের খবর, আগুন লাগার পর সেখানে দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত তা ছড়িয়ে পড়ে।
বিশদ

এবার সওয়া ৩ ঘণ্টায়
কলকাতা থেকে বকখালি
এসি বাস চালাবে ভূতল পরিবহণ

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিনা ধকলে ও কম সময়ে প্রতিদিন এসি বাসে এবার পর্যটকরা সরাসরি কলকাতা থেকে বকখালি যেতে পারবেন। তা নিয়ে ভূতল পরিবহণ নিগম থেকে চিন্তা-ভাবনা শুরু হয়েছে। সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের অধ্যক্ষ শ্রীমন্ত মালি দু’টি এসি বাস চালুর প্রস্তাব দিয়েছিলেন।
বিশদ

 ভোটের ফলে ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্ব মধ্য হাওড়া জেলা কমিটি ভেঙে দিল

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা ভোটের ফল নিয়ে ক্ষুব্ধ জেলা তৃণমূল নেতৃত্ব। আর সেই কারণেই এবার উত্তর হাওড়ার পর মধ্য হাওড়া জেলা তৃণমূল কমিটি ভেঙে দেওয়া হল। এখন শুধুমাত্র মধ্য হাওড়ার সভাপতি পদে সুপ্রীতি চট্টোপাধ্যায় থাকবেন। বাকি কোনও পদ এই বিধানসভা এলাকায় থাকছে না।
বিশদ

 বনগাঁয় তৃণমূল বিধায়ক ও কাউন্সিলারকে দলে নেওয়ায় পথে নেমে বিক্ষোভ বিজেপির

  বিএনএ, বারাসত: পুরসভার ১২ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলারকে নিয়ে বনগাঁ উত্তরের তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস বিজেপিতে যোগদান করায় গেরুয়া শিবিরের একাংশের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছিল। এবার সেই ক্ষোভ একেবারে রাস্তায় এসে পড়ল।
বিশদ

 তৃণমূল পার্টি অফিস দখলকারীরা আত্মসমর্পণ করছে, দাবি পুলিসের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূলের পার্টি অফিস বেদখলের মামলায় পুলিস আদালতকে জানাল, বারাকপুর সংসদীয় এলাকায় তিনটি অভিযোগের ক্ষেত্রে এফআইআর হয়েছে। বেশকিছু অভিযুক্ত স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুন: উত্তরবঙ্গে তৈরি হোক এইমস। বাংলার কংগ্রেসিদের সুরেই এবার উত্তরবঙ্গে এইমস চাইছেন পশ্চিমবঙ্গের বিজেপি এমপিরা। উত্তরবঙ্গের মানুষের কথা মাথায় রেখে সংসদে এই ইস্যুটি সামনে আনবেন তাঁরা। একসময় রায়গঞ্জে এইমস তৈরি হবে বলে মনমোহন সিং সরকার সিদ্ধান্ত ...

জেনিভা, ১৯ জুন (এএফপি): সাংবাদিক জামাল খাসোগিকে খুনের ঘটনায় সৌদি আরবের যুবরাজের যোগ থাকার জোরালো প্রমাণ মিলেছে বলে জানালেন রাষ্ট্রসঙ্ঘের এক মানবাধিকার কর্মী। এই ঘটনায় আন্তর্জাতিক তদন্তের দাবিও তুলেছেন তিনি। ...

  বিজাপুর, ১৯ জুন: ছত্তিশগড়ের বিজাপুরে এক সমাজবাদী পার্টির নেতাকে অপহরণ করে খুন করল মাওবাদীরা। পুলিস জানিয়েছে, এসপি নেতা সন্তোষ পুনেম ওই এলাকায় কনট্রাক্টর হিসেবে কাজ করতেন। গতবছর তিনি বিধানসভা ভোটে দাঁড়িয়ে পরাজিত হন। ...

সংবাদদাতা, ঘাটাল: চন্দ্রকোণা-১ ব্লকের ফুলমণি গ্রামে আন্ত্রিকের প্রকোপ দেখা দিয়েছে। রবিবার থেকে ওই গ্রামের বাসিন্দারা আন্ত্রিকে আক্রান্ত হতে শুরু করেন। মঙ্গলবার বিকেল থেকে ক্ষীরপাই ব্লক স্বাস্থ্যকেন্দ্রে অনেকেই ভরতি হচ্ছেন। চন্দ্রকোণা-১ ব্লক মেডিক্যাল অফিসার নিরঞ্জন কুঁতি বলেন, প্রাথমিক চিকিৎসার পর কয়েকজনকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব উদ্বাস্তু দিবস
১৯৩৯: ক্রিকেটার রমাকান্ত দেশাইয়ের জন্ম
১৯৫২: লেখক বিক্রম শেঠের জন্ম
১৯৭৯: ফুটবলার রেনেডি সিংয়ের জন্ম
২০০৭: অভিনেত্রী অনীতা গুহের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৯ টাকা ৭১.০৫ টাকা
পাউন্ড ৮৫.৩২ টাকা ৮৯.৪৩ টাকা
ইউরো ৭৬.০২ টাকা ৭৯.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আষা‌ঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ৩০/৩০ অপঃ ৫/৯। উত্তরাষাঢ়া ২৬/৪৭ দিবা ৩/৩৯। সূ উ ৪/৫৬/২০, অ ৬/১৯/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/২ গতে ৯/৯ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮ গতে ১২/৫৮ মধ্যে। 
৪ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ২৭/২৪/১ দিবা ৩/৫৩/৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ২৫/৩৬/১১ দিবা ৩/৯/৫৮, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২২/২১, অমৃতযোগ দিবা ৩/৩২ গতে ৬/২২ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/২ গতে ২/১০ মধ্যে ও ৩/৩৫ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ৪/৪১/২৯ গতে ৬/২২/২১ মধ্যে, কালবেলা ৩/০/৩৮ গতে ৪/৪১/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৮/৫৬ গতে ১২/৫৮/৪ মধ্যে। 
মোসলেম: ১৬ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৪ ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গে ঢুকছে বর্ষা
আগামী ২৪ ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গে ঢুকছে বর্ষা। আজ এমনটাই জানিয়েছে ...বিশদ

05:37:54 PM

১১ আইপিএস অফিসারকে বদলি করল রাজ্য 
১১জন আইপিএস অফিসারকে বদলি করল রাজ্য। তাঁদের মধ্যে রয়েছেন, কল্লোল ...বিশদ

05:28:55 PM

বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ১৭৭/১ (৩১ ওভার) 

05:10:37 PM

রোগীর পেট থেকে উদ্ধার গাঁজার ছিলিম
রোগীর পেটের ভিতর থেকে কাঁচি বা ছুরি উদ্ধারের ঘটনা নতুন ...বিশদ

05:08:37 PM

বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ১১৭/০ (২০ ওভার)

04:32:28 PM

বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ৫৩/০ (১০ ওভার)

03:50:40 PM