কলকাতা
 

 ইডেন রিয়েলটির ৩টি আবাসন প্রকল্পে বসবে ‘রুফটপ সোলার’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেন রিয়েলটির তিনটি আবাসন প্রকল্পে ‘রুফটপ সোলার’ বসানো হবে। তা একদিকে যেমন পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে, তেমনই কমবে ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ বাবদ নেওয়া অর্থও। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান সচ্চিদানন্দ রাই। তিনি বলেন, সোলারিস ১ বনহুগলি, সোলারিস ২ বনহুগলি, সোলারিস জোকা এবং সোলারিস সিটি শ্রীরামপুর প্রকল্পে ‘রুফটপ সোলার’ বসানো হবে। বর্তমানে ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ বাবদ অর্থের বেশিটাই দিতে হয় বিদ্যুতের জন্য। সৌর বিদ্যুতের ব্যবহারে সেই চার্জ অনেকটাই কম থাকবে প্রকল্পগুলির ফ্ল্যাটে। যা আবাসিকদের আর্থিক বোঝা অনেকটা লাঘব করবে। প্রকল্পগুলিতে সৌর বিদ্যুৎ ব্যবস্থাপনা তৈরিতে যে সংস্থা সহায়তা করবে, তার সিইও দীপ চক্রবর্তীও এদিন উপস্থিত ছিলেন। তিনি বলেন, আমাদের সংস্থা এন্যাক্ট সিস্টেমস ‘রুফটপ’ সৌর বিদ্যুতের ক্ষেত্রে সব ধরনের সহায়তা করে থাকে। বর্তমানে এ দেশেও সৌর বিদ্যুতের ব্যবহার জনপ্রিয় হচ্ছে।
07th  December, 2018
ডায়মন্ডহারবার হাসপাতাল
তিন মাস বেতনহীন, ৪৯ জন অস্থায়ী
কর্মীদের অবস্থান-বিক্ষোভ, ঘেরাও অধ্যক্ষ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার হাসপাতালের অস্থায়ী ৪৯ জন মহিলা ও পুরুষ কর্মী তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। রোজগার বন্ধ হয়ে যাওয়াতে বাড়িতে হাঁড়িও নিয়মিত চড়ছে না। বাজারে ধারদেনা বেড়ে যাচ্ছে। ছেলেমেয়েদের প্রাইভেট টিউশন যাওয়া লাটে উঠেছে।
বিশদ

 নিউটাউনে মাইক বাজানো নিয়ে ধুন্ধুমার
জনতা-পুলিসে, ভাঙচুর, মারধর, অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিক পরীক্ষা চলার সময় গভীর রাতে একটি অনুষ্ঠানে জোরে মাইক বাজানো বন্ধ করতে পুলিসের তৎপরতা ঘিরে ধুন্ধুমার বাধল নিউটাউনের পাথরঘাটায়। পাথরঘাটা হাইস্কুলের কাছে বুধবার গভীর রাতের ওই ঘটনার জেরে বৃহস্পতিবার ভোর থেকে ওই এলাকায় পথ অবরোধ করেন কয়েকশো মানুষ।
বিশদ

  উদয়নারায়ণপুরে ধান কেনা শুরু হয়নি, কৃষকদের বিক্ষোভের মুখে বিধায়ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা রাজ্যে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হলেও উদয়নারায়ণপুর ব্লকে তা এখনও শুরু হয়নি। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে উদয়নারায়ণপুর বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক হাজার কৃষক।
বিশদ

 বিরল সমস্যা নিয়ে জন্মানো দুই শিশুর সফল অস্ত্রোপচার মিশন হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কনজেনিটাল ডায়াফ্র্যাগমেটিক হার্নিয়া বা সিডিএইচ এবং ট্রেকিও-এসোফেজিল ফিসচুলার মতো জটিল সমস্যা নিয়ে জন্মেও বর্তমানে সুস্থ রয়েছে দুই শিশু। সৌজন্যে দুর্গাপুরের দি মিশন হাসপাতাল। ২২ জানুয়ারি সিডিএইচ নিয়ে জন্মেছিল একটি শিশু। তার আগেই ফেটাল স্ক্যানে ধরা পড়েছিল এই শারীরিক বিচ্যুতির কথা।
বিশদ

মোবাইলে যুবতীকে উত্ত্যক্ত করায় ট্যাংরার
যুবককে গ্রেপ্তার করল হায়দরাবাদের পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছর তিরিশের এক যুবতীকে মোবাইল ফোনে ক্রমাগত উত্ত্যক্ত করার অভিযোগে বৃহস্পতিবার হায়দরাবাদ পুলিস কলকাতার ট্যাংরা থানা এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করল। ধৃতকে এদিন শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে হাজির করা হয়।
বিশদ

বিলকান্দা: ধ্বংসস্তূপেই ফের জ্বলে উঠল আগুন,
নিখোঁজ ৫ জনের এখনও সন্ধান মেলেনি

 বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার দুপুরে নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্পতালুকে চেয়ার তৈরির কারখানায় ধ্বংসস্তূপের মধ্যে ফের আগুন লাগে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কী করে ওই কারখানায় ফের আগুন লাগল এবং নতুন করে আর আগুন লাগার কোনও সম্ভাবনা রয়েছে কি না তা এদিন দমকল কর্মীরা খতিয়ে দেখেন।
বিশদ

কড়েয়ায় বহুতল থেকে পড়ে
অস্বাভাবিক মৃত্যু হল বৃদ্ধের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাততলা থেকে পড়ে অস্বাভাবিক মৃত্যু হল এক বৃদ্ধের। মঙ্গলবার সকাল ছ’টা নাগাদ ঘটনাটি ঘটেছে কড়েয়া থানা এলাকার মেফেয়ার রোডে। অভিজিৎ চট্টোপাধ্যায় (৭৩) নামে ওই বৃদ্ধ বাড়িতে একাই থাকতেন। তাঁর মৃত্যু নিছকই দুর্ঘটনা নাকি, আত্মহত্যা তা তদন্ত করে দেখছে পুলিস।
বিশদ

অভিযান শুরু ২১শে
শীতের সময়েই ‘বর্ষার বিপদ’ ডেঙ্গু
নিয়ে পথে নামছে কলকাতা পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষাকাল আসতে অনেক দেরি। ডেঙ্গু সহ মশাবাহিত নানা রোগের প্রকোপ দেখা দেয় বর্ষার মাঝামাঝি সময় থেকে শীত পড়ার মধ্যবর্তী সময় পর্যন্ত। কিন্তু এই নিয়ে সচেতনতার প্রচার এবং প্রতিরোধের নানা উদ্যোগ এখন থেকেই শুরু করতে চলেছে কলকাতা পুরসভা।
বিশদ

৩টি অস্বাভাবিক মৃত্যু দঃ ২৪ পরগনায়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার তিনটি জায়গাতে তিনজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। কাকদ্বীপ থানার গোবিন্দপুর এলাকার বাসিন্দা গৃহবধূ পূজা মণ্ডলকে (৩৫) বৃহস্পতিবার তাঁর ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।
বিশদ

ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়ার কাঠামো তৈরি করল রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ভাড়ার কাঠামো কী হবে, তা নিয়ে কৌতূহলের অন্ত ছিল না যাত্রী মহলে। ভাড়া সংক্রান্ত একটি প্রস্তাব রেল বোর্ডে আগেই পাঠিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো সূত্রে খবর, বিষয়টি বিবেচনা করে ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ভাড়ার তালিকা তৈরি করে বোর্ড।
বিশদ

পাথরকুচি গঙ্গাঘাটের কাছে মেধাবী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর দেহ উদ্ধার, রহস্য

 বিএনএ, বারাকপুর: বুধবার চাকদহের পাথরকুচি গঙ্গার ঘাটের কাছে মেধাবী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর মৃতদেহ উদ্ধার হওয়ার ঘটনায় রহস্য দানা বাঁধতে শুরু করেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মনদীপ রায় (১৮)। তার বাড়ি চাকদহের ঘুঘিয়া সোমপাড়া ৫২ নম্বর রেল গেটের কাছে।
বিশদ

গাইঘাটায় দাদা খুন,গ্রেপ্তার
খুড়তুতো ভাই ও কাকা

বিএনএ, বারাসত: পারিবারিক বিবাদের জেরে ঘাড়ে বঁটির কোপ মেরে জেঠতুতো দাদাকে নৃশংসভাবে খুন করল ভাই। বুধবার সন্ধ্যায় গাইঘাটা থানার গোয়ালবাথান এলাকায় এই ঘটনা ঘটেছে। পুলিস মূল অভিযুক্ত ভাইকে এবং মৃতের কাকাকে খুনের অভিযোগে গ্রেপ্তারও করেছে।
বিশদ

গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে মিছিল বিজেপির

 বিএনএ, চুঁচুড়া: আট মাস ধরে বন্ধ থাকা চন্দননগরের গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে বৃহস্পতিবার বিকালে মিছিল করল বিজেপি। এদিন বিকাল ৪টা নাগাদ গোন্দলপাড়া মিল স্কুলের সামনে থেকে বিজেপির ওবিসি মোর্চার চন্দননগর দক্ষিণ মন্ডল সভাপতি অশোক চৌধুরীর নেতৃত্বে মিছিল শুরু হয়।
বিশদ

ভ্যালেন্টাইন্স ডে’তে প্রেমে প্রত্যাখ্যাত যুবকের
আত্মহত্যা প্রেমিকার বাড়ির সামনে

বিএনএ, বারাসত: প্রেম দিবসেই ট্র্যাজিক পরিনতি। ফেসবুকে দু’জনের প্রথম পরিচয়। প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য ভ্যালেন্টাইন্স ডে’র আগের দিনই সুদূর কোচবিহার থেকে স্বরূপনগরে প্রেমিকার বাড়িতে এসেছিলেন প্রেমিক। কিন্তু, প্রেমের সম্পর্কে চিড় ধরায় প্রেমিকার বাড়ির সামনেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন তিনি। বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM