কলকাতা
 

হাসপাতালে দেহ ফেলে পালাল শ্বশুরবাড়ির লোক
সুটিয়ায় বিয়ের সাত মাসের
মাথায় বধূহত্যার অভিযোগ

বিএনএ, বারাসত: বিয়ের সময় পাত্রপক্ষের চাহিদা অনুযায়ী নগদ টাকা, সোনা, আসবাবপত্র সহ সমস্ত কিছু যৌতুক দিয়েছিলেন পাত্রীপক্ষ। কিন্তু, তাতেও সাধ মেটেনি বলে অভিযোগ। তাই উঠতে বসতে অতিরিক্ত পণের দাবিতে প্রায় দিনই নববধূর উপর চলত চরম শারীরিক ও মানসিক নির্যাতন। এই অতিরিক্ত পণের দাবিতেই বিয়ের মাত্র সাত মাসের মাথায় ওই নববধূকে খুন করার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনদের বিরুদ্ধে। বুধবার রাতে গাইঘাটা থানার সুটিয়ার শিশুতলা গ্রামে এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার মৃতার বাবা গাইঘাটায় থানায় পণের দাবিতে মেয়েকে মেরে ফেলার লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোরতম শাস্তির দাবি তুলেছেন তিনি।
পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম ঝিলিক দাস (বিশ্বাস)। বয়স ১৯ বছর। তাঁর বাপের বাড়ি পেট্রাপোল থানার নরহরিপুর গ্রামে। চলতি বছরের ৬ মার্চ গাইঘাটার সুটিয়ার শিশুতলা গ্রামের বাসিন্দা পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল। পলাশ কাঠের ব্যবসা করত। মৃতার বাপের বাড়ির দাবি, বিয়ের সময় নগদ এক লক্ষ টাকা, পাত্রকে সোনার চেন ও সোনার আংটি, ফ্রিজ, খাট, আলমারি, ড্রেসিং টেবিল, শোকেস, মেয়েকে গলার হার, হাতের চূড়, সোনার বালা, আংটি, পলা বাঁধানো, শাঁখা বাঁধানো সহ সমস্ত কিছু দেওয়া হয়েছিল। কিন্তু, বিয়ের পর থেকেই স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনেরা অতিরিক্ত পণের জন্য তাঁর উপর লাগাতার চাপ দিত। মানসিক নির্যাতনের পাশাপাশি, তাঁকে মারধর করত বলেও অভিযোগ। ইদানীং অত্যাচারের মাত্রা বেড়ে গিয়েছে। বাপের বাড়ির লোকজনদের দাবি, দিন কয়েক আগেও ঝিলিককে একবার মেরে ফেলার চেষ্টা করেছিল শ্বশুরবাড়ির লোকজন।
মৃতার বাপের বাড়ির অভিযোগ, এই পণের জন্য বুধবার রাতে ঝিলিককে শ্বাসরোধ করে খুন করার পর গলায় দড়ি দিয়ে টাঙিয়ে দেওয়া হয়। তারপর শ্বশুরবাড়ির লোকজন তাঁর মৃতদেহ বনগাঁ মহকুমা হাসপাতালের জরুরি বিভাগের সামনে রেখে পালিয়ে যায়। এক প্রতিবেশী বিষয়টি দেখে ঝিলিককে চিনতে পারেন। তিনিই ফোন করে মৃতার বাপের বাড়ির লোকজনকে খবর দেন। তাঁরা ওইদিন রাতেই বনগাঁ হাসপাতালে গিয়ে দেখেন, ঝিলিকের মৃতদেহ পড়ে রয়েছে।
বৃহস্পতিবার মৃতার বাবা সুশীল বিশ্বাস পুলিসকে জানিয়েছেন, ঝিলিকের স্বামী পলাশ, শ্বশুর তপন দাস, শাশুড়ি শর্বরী দাস এবং জেঠশ্বশুর স্বপন দাস অতিরিক্ত পণের দাবিতে অত্যাচার করত। তাঁরাই ঝিলিককে মেরে ফেলেছে। এদিকে, বিয়ের সাত মাসের মধ্যে মেয়ের মৃত্যুতে পেট্রাপোলে নরহরিপুরে ঝিলিকের বাড়িতে গভীর শোকের ছায়া। সুশীলবাবু বলেন, যারা আমার মেয়েকে নির্মমভাবে অত্যাচার করে মেরে ফেলল, তাদের যেন কঠোর থেকে কঠোরতম শাস্তি হয়।
পুলিস জানিয়েছে, একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে ঘটনার তদন্তও শুরু হয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। এদিন বিকাল পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। অভিযুক্তরা পলাতক। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।
07th  December, 2018
ডায়মন্ডহারবার হাসপাতাল
তিন মাস বেতনহীন, ৪৯ জন অস্থায়ী
কর্মীদের অবস্থান-বিক্ষোভ, ঘেরাও অধ্যক্ষ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার হাসপাতালের অস্থায়ী ৪৯ জন মহিলা ও পুরুষ কর্মী তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। রোজগার বন্ধ হয়ে যাওয়াতে বাড়িতে হাঁড়িও নিয়মিত চড়ছে না। বাজারে ধারদেনা বেড়ে যাচ্ছে। ছেলেমেয়েদের প্রাইভেট টিউশন যাওয়া লাটে উঠেছে।
বিশদ

 নিউটাউনে মাইক বাজানো নিয়ে ধুন্ধুমার
জনতা-পুলিসে, ভাঙচুর, মারধর, অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিক পরীক্ষা চলার সময় গভীর রাতে একটি অনুষ্ঠানে জোরে মাইক বাজানো বন্ধ করতে পুলিসের তৎপরতা ঘিরে ধুন্ধুমার বাধল নিউটাউনের পাথরঘাটায়। পাথরঘাটা হাইস্কুলের কাছে বুধবার গভীর রাতের ওই ঘটনার জেরে বৃহস্পতিবার ভোর থেকে ওই এলাকায় পথ অবরোধ করেন কয়েকশো মানুষ।
বিশদ

  উদয়নারায়ণপুরে ধান কেনা শুরু হয়নি, কৃষকদের বিক্ষোভের মুখে বিধায়ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা রাজ্যে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হলেও উদয়নারায়ণপুর ব্লকে তা এখনও শুরু হয়নি। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে উদয়নারায়ণপুর বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক হাজার কৃষক।
বিশদ

 বিরল সমস্যা নিয়ে জন্মানো দুই শিশুর সফল অস্ত্রোপচার মিশন হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কনজেনিটাল ডায়াফ্র্যাগমেটিক হার্নিয়া বা সিডিএইচ এবং ট্রেকিও-এসোফেজিল ফিসচুলার মতো জটিল সমস্যা নিয়ে জন্মেও বর্তমানে সুস্থ রয়েছে দুই শিশু। সৌজন্যে দুর্গাপুরের দি মিশন হাসপাতাল। ২২ জানুয়ারি সিডিএইচ নিয়ে জন্মেছিল একটি শিশু। তার আগেই ফেটাল স্ক্যানে ধরা পড়েছিল এই শারীরিক বিচ্যুতির কথা।
বিশদ

মোবাইলে যুবতীকে উত্ত্যক্ত করায় ট্যাংরার
যুবককে গ্রেপ্তার করল হায়দরাবাদের পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছর তিরিশের এক যুবতীকে মোবাইল ফোনে ক্রমাগত উত্ত্যক্ত করার অভিযোগে বৃহস্পতিবার হায়দরাবাদ পুলিস কলকাতার ট্যাংরা থানা এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করল। ধৃতকে এদিন শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে হাজির করা হয়।
বিশদ

বিলকান্দা: ধ্বংসস্তূপেই ফের জ্বলে উঠল আগুন,
নিখোঁজ ৫ জনের এখনও সন্ধান মেলেনি

 বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার দুপুরে নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্পতালুকে চেয়ার তৈরির কারখানায় ধ্বংসস্তূপের মধ্যে ফের আগুন লাগে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কী করে ওই কারখানায় ফের আগুন লাগল এবং নতুন করে আর আগুন লাগার কোনও সম্ভাবনা রয়েছে কি না তা এদিন দমকল কর্মীরা খতিয়ে দেখেন।
বিশদ

কড়েয়ায় বহুতল থেকে পড়ে
অস্বাভাবিক মৃত্যু হল বৃদ্ধের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাততলা থেকে পড়ে অস্বাভাবিক মৃত্যু হল এক বৃদ্ধের। মঙ্গলবার সকাল ছ’টা নাগাদ ঘটনাটি ঘটেছে কড়েয়া থানা এলাকার মেফেয়ার রোডে। অভিজিৎ চট্টোপাধ্যায় (৭৩) নামে ওই বৃদ্ধ বাড়িতে একাই থাকতেন। তাঁর মৃত্যু নিছকই দুর্ঘটনা নাকি, আত্মহত্যা তা তদন্ত করে দেখছে পুলিস।
বিশদ

অভিযান শুরু ২১শে
শীতের সময়েই ‘বর্ষার বিপদ’ ডেঙ্গু
নিয়ে পথে নামছে কলকাতা পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষাকাল আসতে অনেক দেরি। ডেঙ্গু সহ মশাবাহিত নানা রোগের প্রকোপ দেখা দেয় বর্ষার মাঝামাঝি সময় থেকে শীত পড়ার মধ্যবর্তী সময় পর্যন্ত। কিন্তু এই নিয়ে সচেতনতার প্রচার এবং প্রতিরোধের নানা উদ্যোগ এখন থেকেই শুরু করতে চলেছে কলকাতা পুরসভা।
বিশদ

৩টি অস্বাভাবিক মৃত্যু দঃ ২৪ পরগনায়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার তিনটি জায়গাতে তিনজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। কাকদ্বীপ থানার গোবিন্দপুর এলাকার বাসিন্দা গৃহবধূ পূজা মণ্ডলকে (৩৫) বৃহস্পতিবার তাঁর ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।
বিশদ

ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়ার কাঠামো তৈরি করল রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ভাড়ার কাঠামো কী হবে, তা নিয়ে কৌতূহলের অন্ত ছিল না যাত্রী মহলে। ভাড়া সংক্রান্ত একটি প্রস্তাব রেল বোর্ডে আগেই পাঠিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো সূত্রে খবর, বিষয়টি বিবেচনা করে ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ভাড়ার তালিকা তৈরি করে বোর্ড।
বিশদ

পাথরকুচি গঙ্গাঘাটের কাছে মেধাবী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর দেহ উদ্ধার, রহস্য

 বিএনএ, বারাকপুর: বুধবার চাকদহের পাথরকুচি গঙ্গার ঘাটের কাছে মেধাবী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর মৃতদেহ উদ্ধার হওয়ার ঘটনায় রহস্য দানা বাঁধতে শুরু করেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মনদীপ রায় (১৮)। তার বাড়ি চাকদহের ঘুঘিয়া সোমপাড়া ৫২ নম্বর রেল গেটের কাছে।
বিশদ

গাইঘাটায় দাদা খুন,গ্রেপ্তার
খুড়তুতো ভাই ও কাকা

বিএনএ, বারাসত: পারিবারিক বিবাদের জেরে ঘাড়ে বঁটির কোপ মেরে জেঠতুতো দাদাকে নৃশংসভাবে খুন করল ভাই। বুধবার সন্ধ্যায় গাইঘাটা থানার গোয়ালবাথান এলাকায় এই ঘটনা ঘটেছে। পুলিস মূল অভিযুক্ত ভাইকে এবং মৃতের কাকাকে খুনের অভিযোগে গ্রেপ্তারও করেছে।
বিশদ

গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে মিছিল বিজেপির

 বিএনএ, চুঁচুড়া: আট মাস ধরে বন্ধ থাকা চন্দননগরের গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে বৃহস্পতিবার বিকালে মিছিল করল বিজেপি। এদিন বিকাল ৪টা নাগাদ গোন্দলপাড়া মিল স্কুলের সামনে থেকে বিজেপির ওবিসি মোর্চার চন্দননগর দক্ষিণ মন্ডল সভাপতি অশোক চৌধুরীর নেতৃত্বে মিছিল শুরু হয়।
বিশদ

ভ্যালেন্টাইন্স ডে’তে প্রেমে প্রত্যাখ্যাত যুবকের
আত্মহত্যা প্রেমিকার বাড়ির সামনে

বিএনএ, বারাসত: প্রেম দিবসেই ট্র্যাজিক পরিনতি। ফেসবুকে দু’জনের প্রথম পরিচয়। প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য ভ্যালেন্টাইন্স ডে’র আগের দিনই সুদূর কোচবিহার থেকে স্বরূপনগরে প্রেমিকার বাড়িতে এসেছিলেন প্রেমিক। কিন্তু, প্রেমের সম্পর্কে চিড় ধরায় প্রেমিকার বাড়ির সামনেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন তিনি। বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM