কলকাতা
 

আমাডাঙাকাণ্ড, মধ্যমগ্রামে জোড়া খুন সহ
ঢাকাই গৌতম খুনে অভিযুক্ত সাহাবুদ্দিন পুলিসের জালে

বিএনএ, বারাসত: আমডাঙাকাণ্ড, মধ্যমগ্রামে জোড়া খুন, মধ্যমগ্রামের ঢাকাই গৌতম খুন সহ একাধিক খুনের অভিযোগে অভিযুক্ত সাহাবুদ্দিন মণ্ডলকে অবশেষে গ্রেপ্তার করল বারাসত জেলা পুলিস। বৃহস্পতিবার বারাসত পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে বলেন, এদিন দুপুরে মধ্যমগ্রাম শহর থেকে তাকে মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ১০ কেজি কোডেইন মিক্সচার। শুক্রবার তাকে বারাসত জেলা আদালতে তোলা হবে। যেহেতু তার বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে, তাই তদন্তের স্বার্থে তাকে হেফাজতে চাওয়া হবে।
পুলিস জানিয়েছে, সাহাবুদ্দিনের বাড়ি আমডাঙার বড়গাছিয়া এলাকায়। মধ্যমগ্রামে ‘রাম-বাবাই’ জোড়া খুনে তার উঠে এসেছিল। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মধ্যমগ্রাম শহরে ঢাকাই গৌতমকে গুলি করে খুন করার ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিল এই সাহাবুদ্দিন। এফআইআরেও তার নাম ছিল। এমনকী, পুলিস ওই ঘটনায়ঁ তদন্ত করে তার নামে চার্জশিটও দিয়েছিল। আদালতের নির্দেশে তার সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে। ওই খুনের ঘটনায় মূল অভিযুক্ত টুবাই সহ মোট ১৪ জন অভিযুক্ত ছিল। তার মধ্যে সাহাবুদ্দিনকে গ্রেপ্তার করায় ওই ঘটনায় মোট ১৩ জন গ্রেপ্তার হল। টুবাই এখনও পলাতক।
অন্যদিকে, গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে গত ২৮ আগস্ট রাতে উত্তাল হয়েছিল আমডাঙার বইছগাছি গ্রাম। ঘটনার দিনই তৃণমূলের দু’জন খুন হয়েছিলেন এবং এক সিপিএম কর্মীর মৃত্যু হয়েছিল। কয়েকদিন পর ওই ঘটনায় জখম আরও এক তৃণমূলকর্মীর মৃত্যু হয়েছিল। অর্থাৎ ওই গণ্ডগোলে চারজন খুন হয়েছিলেন। গোটা রাজ্য ওই ঘটনায় তোলপাড় হয়েছিল। পুলিস জানিয়েছে, আমডাঙাকাণ্ডের মূল অভিযুক্ত ছিল সিপিএমের পঞ্চায়েত সমিতির সদস্য জাকির বল্লুক। তাকে পুলিস আগেই আজমির শরিফ থেকে গ্রেপ্তার করেছিল। এই কাণ্ডে অন্যতম অভিযুক্ত ছিল এই সাহাবুদ্দিন। সে গণ্ডগোলের পর ওই এলাকায় একটি বিলের উপর বাঁশের মাচা করে লুকিয়েছিল। পুলিস সেখানে তল্লাশিও করেছিল। কিন্তু, জলের মধ্যে দিয়ে সে পালিয়ে যায়। তবে, পুলিস তার ডেরা থেকে প্রচুর পরিমান বোমা এবং বোমা তৈরির কাঁচা মশলা উদ্ধার করেছিল।
পুলিস সূত্রে জানা গিয়েছে, আমডাঙাকাণ্ডে আগে থেকে অস্ত্র মজুত করারও অভিযোগ উঠেছিল। জাকিরকে জেরা করে পুলিস বেশকিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছিল। পুলিসের দাবি, সাহাবুদ্দিনকে জেরা করেও অস্ত্রের সন্ধান মিলতে পারে। সে বিভিন্ন জায়গায় লুকিয়ে বেড়াচ্ছিল। এদিন দুপুরে গোপন সূত্রে খবর পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আর কোন কোন থানায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে।
07th  December, 2018
কাঁচা টাকা ও এলাকা দখলের
লড়াই থেকেই খুন জয়নগরে
গ্রেপ্তার ১১, উদ্ধার বোমা

 বিমল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: জয়নগর পুর শহরে কাঁচা টাকার মধুভাণ্ড কব্জায় রাখার পাশাপাশি এলাকা দখলের লড়াইয়ের জেরেই খুনের ঘটনা ঘটেছে। বারুইপুর জেলা পুলিস, এসওজি এবং সিআইডির টিম তদন্তে নেমে এমন তথ্য পেয়েছে।
বিশদ

বিধায়ক নন, সরফুদ্দিনই ছিল টার্গেট
শাসকদলের দুই গোষ্ঠীর দোষারোপের
চাপানউতোরে দিনভর উত্তপ্ত জয়নগর

নিজস্ব প্রতিনিধি, জয়নগর: দলের শাখা সংগঠন জয়হিন্দের ব্লক সভাপতি সরফুদ্দিনকে খুনের ঘটনায় জয়নগরে তৃণমূল কংগ্রেসের বিধায়ক বিশ্বনাথ দাস শিবিরের সঙ্গে গৌর সরকার গোষ্ঠীর কাজিয়া ফের প্রকাশ্যে চলে এল। শুক্রবার এ নিয়ে সারাদিন ধরে বিবদমান শিবির থেকে পরস্পরের বিরুদ্ধে আক্রমণ ও পাল্টা আক্রমণের বাণ ছোঁড়া হয়।
বিশদ

  আগরপাড়া-বেলঘরিয়া স্টেশনের মাঝে লাইনের ধারে যুবকের দেহ, মৃত্যু ঘিরে রহস্য

 বিএনএ, বারাকপুর: মিনিট পনেরোর মধ্যে আসছি বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন। কিন্তু, সারারাত তিনি আর বাড়ি ফেরেননি। বৃহস্পতিবার গভীর রাতে আগরপাড়া-বেলঘরিয়া স্টেশনের মাঝে রেল লাই঩নের ধার থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

হাইকোর্টের সময়সীমায় শেষ হচ্ছে না মা ও
এজেসি বোস উড়ালপুল সংযোগের কাজ

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: মা উড়ালপুল থেকে এজেসি বোস উড়ালপুলমুখী সংযোগের কাজ শেষ হওয়ার কথা ছিল ৩১ ডিসেম্বর। হাইকোর্ট এই সময়সীমা বেঁধে দিয়েছিল। কিন্তু প্রতি ক্ষেত্রে সেফটি পরীক্ষার জন্য সময় বেশি লাগায় হাইকোর্টের নির্ধারিত সময়ের মধ্যে উড়ালপুলের কাজ শেষ করা যাচ্ছে না। সময় বাড়াতে চেয়ে হাইকোর্টে আবেদনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শীঘ্রই হাইকোর্টে এই আবেদন জানানো হবে।
বিশদ

Loading...
উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন ফিরহাদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডে উপনির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেসের হয়ে শুক্রবার মনোনয়ন জমা দিলেন মেয়র ফিরহাদ হাকিম। পুর-আইনের সংশোধিত নিয়ম অনুসারে মেয়র পদে বসার ছ’মাসের মধ্যে তাঁকে শহরের কোনও ওয়ার্ড থেকে নির্বাচিত হতে হবে।
বিশদ

একবালপুরে প্রোমোটারের অস্বাভাবিক মৃত্যু, সিন্ডিকেটের তোলাবাজির অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক প্রোমোটারের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল একবালপুরে। শুক্রবার সকালে ইব্রাহিম রোডের বাড়ি থেকে ওই প্রোমোটারের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম শওকত হোসেন (৬৫)।
বিশদ

Loading...
  করুণাময়ীতে ম্যানেজমেন্ট ছাত্রকে ছুরির কোপ মানসিক ভারসাম্যহীন পড়শির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাশাপাশি তিনটি আবাসনের ছাদে দৌড় করিয়ে, তারপরে প্রায় ১৫০ মিটার দূরে মাঠের কাছে গিয়েও একাধিকবার কোপানো হল এক যুবককে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে সল্টলেকের করুণাময়ী আবাসনের ভিতরে।
বিশদ

যাদবপুর বিশ্ববিদ্যালয়
আইএসএলএম ফ্যাকাল্টিতে
ডিন নিয়োগে জট কাটছে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুরের ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ, স্কুলস, ল’ অ্যান্ড ম্যানেজমেন্ট (আইএসএলএম) ফ্যাকাল্টির ডিন নিয়োগ নিয়ে জটিলতা নতুন আকার নিচ্ছে। আবেদনকারী প্রার্থীরা একেকজন একেক শিবিরের। তাঁদের অভিজ্ঞতা এবং যোগ্যতা নিয়েও উঠছে বিভিন্ন প্রশ্ন।
বিশদ

  শিক্ষিকাকে ‘চুম্বন’, বেধড়ক মার পড়ুয়াকে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কথা বলতে বলতে প্রাইভেট টিউটরের গালে চুমু দিয়েছিল মহেশতলার শ্যামপুরের একটি স্কুলের অষ্টম শ্রেণীর এক ছাত্র। আচমকা এই ঘটনায় হতবাক হয়ে ওই দিদিমণি পড়ুয়াকে জিজ্ঞাসা করেন, এটা কী হল? ভুল বুঝতে পেরে ওই ছাত্র ক্ষমা চেয়ে বাড়ি চলে যায়।
বিশদ

  বেহালায় কাঠের গুদামে ভয়াবহ আগুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার রাতে বেহালার বামাচরণ রায় রোডের একটি কাঠের গুদামে বড়সড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। যে আগুনের আঁচ গিয়ে লাগোয়া আবাসনগুলির ফ্ল্যাটে। পুড়ে গেল ফ্ল্যাটের একাংশ। দমকল সূত্রে জানা গিয়েছে, এদিন রাতে ওই গুদামের ভিতর থেকে ধোঁয়া বেরতে দেখেন স্থানীয়রা।
বিশদ

  খুনের নেপথ্যে গেরুয়া বাহিনী, ইঙ্গিত পার্থর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থেকে পুরুলিয়ার আদ্রা— তৃণমূল কর্মী খুনের নেপথ্যে বিজেপি। শুক্রবার সরাসরি নাম না করে গেরুয়া বাহিনীকেই দায়ী করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্যে, গত রাতে জয়নগরে তিন তৃণমূল কর্মী খুনের পর এদিন আদ্রায় শাসকদলের এক কর্মী খুন হয়েছেন।
বিশদ

 কাকভোরে তপসিয়ায় চামড়ার গুদামে আগুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার ভোর পাঁচটা নাগাদ ৩০/২ তপসিয়া রোডের একটি চামড়ার গুদামে আগুন লাগে। এতে হতাহত বা আটকে পড়ার কোনও খবর নেই। খবর পেয়ে কলকাতা পুলিসের ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ (ডিএমজি) ঘটনাস্থলে আসে।
বিশদ

 ডেবিট কার্ডের নম্বর জেনে প্রতারণা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিনব কায়দায় এটিএমের পিন নম্বর গোপন রাখতে বলে শুধু কার্ডের নম্বর হাতিয়েই প্রতারণার অভিযোগ উঠল। বজবজ থানা এলাকার নিশ্চিন্তপুর গ্রাম পঞ্চায়েতের অধীনে অভিরামপুর গ্রামের ছোবড়াতলার বাসিন্দা শেখ সরিফুলের অ্যাকাউন্ট থেকে ৩ বারে মোট ৩৪ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে।
বিশদ

  মিউটেশনের জাল নথি দিয়ে গ্রেপ্তার রাজারহাটে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জমির মিউটেশনের জন্য জাল নথি জমা দিয়ে গ্রেপ্তার হল এক ব্যক্তি। বৃহস্পতিবার রাতে অভিযুক্ত বাবুসোনা মণ্ডলকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, রাজারহাট বিএলআরও অফিস থেকে সম্প্রতি একটি অভিযোগ দায়ের করে জানানো হয়, তাদের এক ল’ক্লার্কের সহযোগিতায় গত ১৬ নভেম্বর একটি জমির (জামালপাড়া মৌজাতে ১০.৭ ডেসিমেলের জমি) মিউটেশন করার আবেদনপত্র জমা পড়ে।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 জম্মু, ১৪ ডিসেম্বর (পিটিআই): নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গাড়ি পড়ে জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল সাতজনের। মৃতদের মধ্যে তিনজনই শিশু। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে রেয়াসি জেলার তামসগালি এলাকায়। পুলিস জানিয়েছে, বিয়ে বাড়ির অনষ্ঠান সেরে ফেরার পথে তামসগালির পাহাড়ি পথে গাড়ির চালক ...

বিএনএ, কোচবিহার: ৫০ কোটি টাকা ব্যয়ে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সহ নানা পরিকাঠামো উন্নয়নের কাজ করবে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। আগামী সপ্তাহ থেকেই এই কাজ শুরু হয়ে যাবে।  ...

 নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর (পিটিআই): রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানি। তিনি বলেছেন, তাঁর সংস্থার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশে আনা অভিযোগগুলি যে সর্বৈব মিথ্যা ছিল, এই রায় সেটাই প্রমাণ করল। ...

বিএনএন, বর্ধমান: অবশেষে পূর্তদপ্তরের বর্ধমানের কর্তাদের ‘শীতঘুম’ ভেঙেছে। জিটি রোড সংস্কারের কাজ শুরু হয়েছে। দীর্ঘদিন চুপচাপ থাকার পর গত মঙ্গলবার থেকে রাস্তা সংস্কারের কাজ ফের শুরু হওয়ায় বর্ধমানের মানুষ কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন।   ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যাশিক্ষায় সংশয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৯.০৯ টাকা ৯২.৩৩ টাকা
ইউরো ৮০.০৪ টাকা ৮৩.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৯৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার, অষ্টমী ৫৯/৫৯ শেষ রাত্রি ঘ ৬/১৩। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৪৭/৩৩ রাত্রি ঘ ১/১৪, সূ উ ৬/১২/৪৫, অ ৪/৫০/২৩, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে। বারবেলা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/১১ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার, অষ্টমী রাত্রি ২/৫/২৫। পূর্বভাদ্রপদনক্ষত্র রাত্রি ১০/১২/৪২। সূ উ ৬/১৩/১৬, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫/৪০ মধ্যে ও ঘ ৭/৩৮/৪ থেকে ঘ ৯/৪৫/১৬ মধ্যে ও ঘ ১১/৫২/২৭ থেকে ২/৪২/২ মধ্যে ও ৩/২৪/২৬ থেকে ৪/৪৯/১৩ মধ্যে এবং রাত্রি ১২/৫১/৩৯ থেকে ঘ ২/৩৮/৫১ মধ্যে। বারবেলা ১২/৫০/৪৪ থেকে ২/১০/১৪ মধ্যে, কালবেলা ৭/৩২/৪৬ মধ্যে ও ঘ ৩/২৯/৪৪ থেকে ৪/৪৯/১৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৪৩ মধ্যে ও ঘ ৪/৩৩/২৯ থেকে ঘ ৬/১৩/৫৯ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপির রথযাত্রার অনুমতি দিল না রাজ্য 
সাম্প্রদায়িক অশান্তির আশঙ্কায় রাজ্যে বিজেপির রথযাত্রার আবেদন বাতিল করে দিল ...বিশদ

09:17:00 PM

কাল ম্যারাথনের জন্য হাওড়া স্টেশন ও বিমানবন্দরে যেতে বিকল্প রুট পুলিসের 
টাটা স্টিল কলকাতা ম্যারাথনের জন্য শনিবার রাত ১০টা থেকেই ময়দানের ...বিশদ

07:31:32 PM

জয়নগরে শ্যুটআউটের ঘটনায় ধৃত আরও ১ 

03:59:57 PM

ক্রিকেট বিশ্বকাপ ট্রফি এখন কলকাতায়
ঘুরতে ঘুরতে অবশেষে কলকাতায় পৌঁছাল আসন্ন ক্রিকেট বিশ্বকাপ ট্রফিটি।আর মাত্র ...বিশদ

03:42:35 PM

এটিএমের পিন হাতিয়ে প্রতারণা, আটক ২
এটিএমের পিন হাতিয়ে প্রতারণার অভিযোগে আসানসোলে থেকে ২ জনকে আটক ...বিশদ

03:39:00 PM

আসানসোলে আট ফুটের ময়াল উদ্ধার
আসানসোল উওর থানার পাচগাছিয়া মনোহর বহাল এলাকা থেকে আট ফুটের ...বিশদ

03:36:00 PM

Loading...
Loading...