কলকাতা
 

বাজির উৎপাত ঠেকাতে গিয়ে ভবানীপুর, নিউ মার্কেট ও সিঁথিতে মার খেল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শব্দবাজির দাপট ঠেকাতে গিয়ে আক্রান্ত হতে হল পুলিসকে। বুধবার রাতে শহরের তিন জায়গায় এই ঘটনা ঘটে। যার মধ্যে রয়েছে উত্তর ও মধ্য কলকাতার দু’টি এলাকা, অন্যটি দক্ষিণ কলকাতার ঘটনা। সবক’টি জায়গাতেই অভিযুক্তদের গ্রেপ্তার করেছেন কর্তব্যরত আধিকারিকরা। তাদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারাতেই মামলা রুজু করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয় নিষিদ্ধ শব্দবাজি।
সুপ্রিম কোর্টের নির্দেশ মতো রাত ১০টার পর কোথাও কোনও শব্দবাজি ফাটছে কি না, তা দেখে ব্যবস্থা নিতে বিভিন্ন এলাকায় জোর টহলদারি চালানো হচ্ছে। এই নিয়ে সচেতনতামূলক প্রচারও চালানো হয়েছে আগেই। পুলিসের পক্ষ থেকে পরিসংখ্যান তুলে দাবি করা হচ্ছে, বিগত বছরের তুলনায় চলতি বছরে শব্দবাজির দাপট অনেক কম। তবুও যে সমস্ত এলাকা থেকে শব্দবাজি ফাটার খবর আসছে, সেই সমস্ত এলাকায় তৎক্ষণাৎ পৌঁছে যাচ্ছে তারা।
বুধবার রাতে দক্ষিণ কলকাতার ভবানীপুর এলাকার একটি বহুতল থেকে নিষিদ্ধ শব্দবাজি ফাটানো হচ্ছে বলে অভিযোগ আসে পুলিসের কাছে। সঙ্গে সঙ্গে দ্রুত সেখানে পৌঁছন ভবানীপুর থানার এক এএসআই। তাঁর সঙ্গে ছিলেন আরও কয়েকজন পুলিসকর্মী। তাঁরা সেখানে যেতেই যারা নিষিদ্ধ শব্দবাজি ফাটাচ্ছিল, তারা তর্ক জুড়ে দেয়। বাজিবাজার থেকেই এগুলি কেনা হয়েছে বলে দাবি করা হয়। এমনকী পুলিসকে তারা এও প্রশ্ন করে, নিষিদ্ধ বাজি তৈরির কারখানা বন্ধ না করে কেন তাদের বাড়িতে পুলিস এসেছে? ঘেরাও হন পুলিসকর্মীরা। তাঁরা থানায় খবর পাঠান। থানা থেকে পুলিস অফিসাররা আসতেই তাঁদেরকেও হেনস্তা করা হয় বলে অভিযোগ। পুলিস নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করতে গেলে আচমকাই দুই মহিলা ও এক পুরুষ তাঁদের ধরে টানাটানি শুরু করে এবং পুলিসকে থাপ্পড়ও মারে বলে অভিযোগ। এরপর পুলিস মারধরের অভিযোগে অনুপ হুন নামে একজনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। তার বিরুদ্ধে সরকারি কর্মচারীর কাজে বাধাদান এবং মারধরের মামলা রুজু করা হয়।
সিঁথি থানার সাউথ সিঁথি রোডেও একই ঘটনা ঘটে বুধবার রাতে। সেখানে রাস্তায় নিষিদ্ধ শব্দবাজি ফাটানো হচ্ছিল। খবর পেয়ে যান সিঁথি থানার অফিসাররা। তাঁরা বাজি ফাটাতে নিষেধ করেন। কিন্তু তা কেউ শোনেনি বলে দাবি পুলিসের। বরং যারা নিষিদ্ধ বাজি ফাটাচ্ছিল, তারা পুলিসের উপর ঝাঁপিয়ে পড়ে এবং পুলিসকর্মীদের মারধর করে বলে অভিযোগ। ঘটনাস্থল থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়। নিউ মার্কেট এলাকার মতিশীল স্ট্রিটে ওইদিন বাজি ফাটাচ্ছিল তিন যুবক। সেই সঙ্গে চলছিল মদ্যপান। টহলরত এক কনস্টেবল তা দেখতে পেয়ে বন্ধ করতে যান। এই সময় তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনাতেও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস।
09th  November, 2018
গড়িয়াহাটে ট্রেডার্স অ্যাসেম্বলি বিল্ডিংয়ে আগুন, ঘটনাস্থলে দমকলের ১৯টি ইঞ্জিন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগরি মার্কেটে অগ্নিকাণ্ডের স্মৃতি এখনও তাজা। তার মধ্যেই ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল শহরে। গতকাল রাত দেড়টা নাগাদ গড়িয়াহাটে ট্রেডার্স অ্যাসেম্বলি বিল্ডিংয়ে আগুন লাগে। সেই ঘটনার পর আট ঘণ্টা কেটে যাওয়ার পর আজ সকালেও নিয়ন্ত্রণে এল না গড়িয়াহাটের আগুন।  
বিশদ

 রাস্তায় বাস কম, বেশি ভাড়া চাইল ট্যাক্সি,
রুট ছেড়ে যাত্রী নিয়ে ছুটল ‘রিজার্ভ’ অটো

প্রসেনজিৎ কোলে, কলকাতা: ব্রিগেড সমাবেশের দিন শিয়ালদহ স্টেশন চত্বর যে নিজেই একটা মিনি ব্রিগেডের চেহারা নেবে, তার ইঙ্গিত মিলছিল আগেই। শুক্রবার থেকেই পতাকা, ফেস্টুন নিয়ে সমর্থকদের ভিড় বাড়ছিল স্টেশন চত্বরে। শনিবার ভোর থেকে একের পর এক ট্রেন স্টেশনে ঢুকতেই জনতার ঢেউ আছড়ে পড়েছে প্ল্যাটফর্মে।
বিশদ

হাওড়া ব্রিজ ও জেটিঘাটে ব্রিগেডমুখী ভিড় সামলাতে নাজেহাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সকাল ৯টা। হাওড়া স্টেশনের জেটি ঘাটে তখন ভিড় সামলাতে নাজেহাল পুলিস কর্মীরা। একজন পুলিস অফিসার দৌড়ে স্টেশনের সামনে থাকা তৃণমূলের ক্যাম্পে এসে দলীয় নেতৃত্বকে অনুরোধ করলেন, মাইকে যেন ঘোষণা করা হয়, যাঁরা হাওড়া স্টেশন থেকে বের হচ্ছেন, তাঁরা যেন বাঁদিকে হাওড়া ব্রিজের দিকে চলে যান।
বিশদ

যানজটে অচল কলকাতা,
পথে নেমে নাকাল জনতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যানজটের আশঙ্কাই সত্যি হল। শনিবার সকাল থেকেই যানজটে হাঁসফাঁস করেছে মহানগর। মূলত, ব্রিগেডে আসা তৃণমূল কর্মী-সমর্থকদের মিছিল, বাস-ম্যাটাডরের সারি যানজটে স্তব্ধ করেছে কলকাতাকে।
বিশদ

খুশিতে ডগমগ ফুটপাতের খাবার দোকানিরা
সারাদিনের ব্যবসা উঠে
এল বেলার আগেই

সুকান্ত বসু, কলকাতা: সারাদিনের ব্যবসা উঠে এল বেলা সাড়ে ১১টাতেই। বছরের আর দশটা দিন মাথার ঘাম পায়ে ফেলে যে লাভ চোখে দেখতে পান না দোকানিরা, শনিবার ‘আলাদিনের আশ্চর্য প্রদীপের’ মতো সেই খাবারই মিটিং শুরুর আগে শেষ। ব্রিগেডের আশপাশে অফিসপাড়ার ফুটপাতে যাঁরা খাবার বিক্রি করেন, তাঁদের কথা বলছি।
বিশদ

ব্রিগেডের জন্য মেডিক্যাল ক্যাম্প
চিকিৎসা করালেন ১২ হাজার
তৃণমূল কর্মী-সমর্থক

 বিশ্বজিৎ দাস, কলকাতা: বেলা সাড়ে ১১টার ই এম বাইপাস। সাঁই সাঁই করে নীল রঙের মারুতি ইমার্জেন্সি লাইট জ্বালিয়ে বামদিক-ডানদিক কাটিয়ে ছুটছে। কাগজে লেখা ‘পেশেন্ট’। বাংলায় সেই লেখার ধরন দেখেই বোঝা যায়, ব্রিগ্রেডের দিন রোগী নিয়ে তাড়াহুড়ো করে বেরনো হয়েছে।
বিশদ

সম্পর্কের টানাপোড়েন আর আর্থিক অনটনই কারণ
রামুয়া খুনের কিনারা,
গ্রেপ্তার স্ত্রী-ছেলে

বিএনএ, বারাকপুর: হাওড়ার ত্রাস রামমূর্তি দিওয়ার ওরফে রামুয়াকে খুন করার অভিযোগে তার স্ত্রী ও ছেলে সহ পাঁচজনকে গ্রেপ্তার করল খড়দহ থানার পুলিস। এদের মধ্যে একজন আবার ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। পুলিস সূত্রে জানা গিয়েছে, রামুয়ার আগ্নেয়াস্ত্র দিয়েই তাকে খুন করা হয়েছে।
বিশদ

আজ থেকে ডানলপ সেতুতে মেরামতি
শুরু, যান চলাচলে নিয়ন্ত্রণ

বিএনএ, বারাকপুর: ডানলপ উড়ালপুলে মেরামতির কাজের জন্য আজ রবিবার ২০ জানুয়ারি থেকে কলকাতাগামী বিটি রোডে সমস্ত যান চলাচল বন্ধ রাখা হবে। একইসঙ্গে ডানলপ সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ রাখার হবে। ৫ ফেব্রুয়ারি পর্যন্ত যান চলাচল বন্ধ রাখার কথা।
বিশদ

ডিন ছাড়াও মুখ্য গ্রন্থাগারিকের পদে
নিয়োগ নিয়ে নাকাল হচ্ছে যাদবপুর

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে দু’টি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ কার্যত বিশ বাঁও জলে। ডিন আইএসএলএম পদে নিয়োগ নিয়ে জটিলতা আগেই ছিল। তা এখনও কাটেনি। নতুন ঝঞ্ঝাটে পড়তে হল মুখ্য গ্রন্থাগারিক বা চিফ লাইব্রেরিয়ান পদে নিয়োগ করতে গিয়ে।
বিশদ

‘প্রাণভয় নিয়ে থাকা যাচ্ছে না’, বাদুড়িয়ার গ্রামীণ হাসপাতাল ছাড়লেন চিকিৎসক

 বিএনএ, বারাসত: ‘প্রতি রাত্রীতে শাসানির মুখে প্রাণভয় নিয়ে থাকতে অপারগ। পরিবেশটি নরকতুল্য’। পর পর ‘হেনস্তার শিকার’ হয়ে এমনই অভিযোগপত্র লিখে বাদুড়িয়ার রুদ্রপুর গ্রামীণ হাসপাতাল ছাড়লেন এক চিকিৎসক। ডাঃ ধীদীপন সরকার নামে ওই মেডিক্যাল অফিসার ব্লক স্বাস্থ্য আধিকারিককে উদ্দেশ করে ওই অভিযোগপত্র জমা দিয়েছেন।
বিশদ

ব্রিগেড থেকে জাঙ্গিপাড়া ফেরার পথে ডোমজুড়ে বাস দুর্ঘটনায় জখম ৩৬

 বিএনএ, চুঁচুড়া: ব্রিগেড সমাবেশ থেকে জাঙ্গিপাড়ার রশিদপুরে ফেরার সময়ে ডোমজুড় থানার দক্ষিণদাঁড়ির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস রাস্তার ধারে উলটে যায়। দুর্ঘটনায় জখম হন ৩৬ জন তৃণমূল কর্মী-সমর্থক। আহতদের সঙ্গে সঙ্গে ডোমজুড় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

পুলিস, কমান্ডো ছাড়াও
বিশেষ দায়িত্বে স্নাইপার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিগেডের মঞ্চে তখন ভিভিআইপিদের সমাবেশ। খোলা মঞ্চ। গোটা পূর্বদিকেই সারি সারি বহুতল। জেড প্লাস নিরাপত্তায় মোড়া গোটা মঞ্চের চারপাশ। তারপরেও ভিভিআইপিদের উপরে কোনও হামলা যাতে না হয়, তার জন্য কলকাতা পুলিসের বিভিন্ন বাহিনী, কমান্ডোরা মজুত থাকলেও বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছিল কলকাতা পুলিসের স্পেশাল ফোর্সের স্নাইপার বাহিনীকে।
বিশদ

  মমতার মঞ্চে হাজির শ্রীজাত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেডের মঞ্চে হাজির হয়েছিলেন কবি শ্রীজাত। তিনি তাঁর লেখা কবিতা ‘আমি’ আবৃত্তিও করলেন। এই শ্রীজাত’র বিরুদ্ধে শিলচরে হামলার ঘটনার পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পাশে দাঁড়িয়েছেন।
বিশদ

জয়নগর ও মথুরাপুর স্টেশনের মাঝে যুবকের দেহ উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগর ও মথুরাপুর স্টেশনের মাঝে রেললাইনের পাশ থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। মৃতের নাম গৌরব রুইদাস (২০)। ওই যুবককে খুন করা হয়েছে বলে তাঁর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM