Bartaman Patrika
কলকাতা
 

মধ্যমগ্রাম খুনের তদন্ত
প্রেমিকের মুণ্ড ও পা কাটা দেহ কাঁধে তুলতে
স্বামীকে সাহায্য করেছিল আর্জিনাই

বিএনএ, বারাসত: ‘প্রেমিকা’ আর্জিনা বিবির সামনেই ‘প্রেমিক’ আবদুল হাসানের মুণ্ড কেটে দেহ থেকে আলাদা করেছিল স্বামী জাকির হোসেন। হাঁটুর নিচ থেকে দু’টি পা কেটে শরীর থেকে বাদ দেয়। কিন্তু কোনও প্রতিবাদ করেনি আর্জিনা। উল্টে বাইরে মৃতদেহ ফেলার জন্য আবদুলের মুণ্ডহীন দেহ কাঁধে তুলতে পারছিল না জাকির। তখন এই প্রেমিকা আর্জিনাই হাত লাগিয়ে প্রেমিকের মুণ্ডহীন দেহ স্বামীর কাঁধে তুলতে সাহায্য করেছিল। পরকীয়া সম্পর্কের জেরে মধ্যমগ্রামে নৃশংস হত্যাকাণ্ডের তদন্তে এমনই চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে পুলিস। এমনকী, মুণ্ড ও কাটা পা বস্তায় ভরতেও জাকিরকে সাহায্য করেছিল প্রেমিকা আর্জিনা ।
আবদুলের সঙ্গে আর্জিনার পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। সোমবার রাতে আর্জিনার সঙ্গে দেখা করতে গিয়েছিল আবদুল। তখনই জাকির তাঁকে নৃশংসভাবে খুন করে। বুধবার সকালে এক জায়গা থেকে মুণ্ডহীন এবং পা কাটা অবস্থায় আবদুলের মৃতদেহ উদ্ধার হয়। ধৃতদের জেরা করে বিকেলের পর অন্য জায়গা থেকে কাটা মুণ্ড এবং দু’টি কাটা পা উদ্ধার করে পুলিস।
পুলিস জানিয়েছে, জেরায় জানা গিয়েছে, জাকির যখন নৃশংসভাবে আবদুলকে খুন করেছিল, তখন আর্জিনা কাছে দাঁড়িয়ে থাকলেও একটিবারের জন্যও বাধা দেয়নি। খুনের পর রাতের অন্ধকারে মৃতদেহটি উঠোনে নামিয়ে জাকির মুণ্ড কাটে। তারপর মাংস কাটার ভঙ্গিমাতেই হাঁটুর উপরের চামড়া ও মাংস কেটে দু’টি পা প্যাঁচিয়ে খুলে নেয়। তারপর জাকির আবদুলের মুণ্ড ও পা হীন মৃতদেহ কাঁধে তোলার চেষ্টা করে। কিন্তু, সে একা পারছিল না। তখন আর্জিনা হাত লাগায়। তারপর জাকির কাঁধে করে আবদুলের মৃতদেহ বাড়ির অদূরে নিয়ে গিয়ে ফেলে।
তারপর সে বাড়িতে ফিরে আসে। তখন উঠোনের পাশেই কাটা মুণ্ড এবং দু’টি কাটা পা রাখা ছিল। জাকির আর্জিনাকে বলে, একটি বস্তা দাও। এইগুলো ভরে অন্য জায়গায় নিয়ে যাব। আর্জিনা মুণ্ড ও পা বস্তায় ভরতেও সাহায্য করে। জাকির হাতে করেই বস্তায় ভরে মুণ্ড ও কাটা পা নিয়ে গিয়ে গোরুর মুণ্ড ও শিং ফেলার ভ্যাটে ফেলে দিয়ে আসে। কিন্তু, খুনের পর সে মুণ্ড ও দুটি পা কেন কেটে ফেলল? জাকির জানিয়েছে, আবদুলের বাড়ি কাছেই। তাই মৃতদেহের সঙ্গে মাথা থাকলে সহজেই শনাক্ত হয়ে যাবে। তাই মাথা কেটে সে বাদ দেয়। একইভাবে পা দু’টিও কেটে ফেলে। প্রমাণ লোপাট করার জন্যই সে মুণ্ডহীন দেহ একদিকে ফেলে। অন্যদিকে, মুণ্ডু ও পা ফেলে দিয়ে এসেছিল। জাকির ভেবেছিল, সে ধরা পড়বে না। কারণ, আবদুলের মুণ্ড সে নিজে হাতে করে লুকিয়ে দিয়েছিল।
এক পুলিস আধিকারিক বলেন, দেহ, মুণ্ড এবং দু’টি কাটা পায়ের ময়নাতদন্ত করা হয়েছে বারাসত জেলা হাসপাতালে। একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে। উদ্ধার হওয়া মুণ্ডটি মৃতদেহের মুণ্ড বলেই পরিবারের লোকজন চিহ্নিতও করেছেন। বৃহস্পতিবার ধৃত জাকির ও আর্জিনাকে বারাসত জেলা আদালতে তোলা হয়েছিল। তাদের পাঁচদিনের পুলিস হেফাজত হয়েছে।
বারাসত পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ধৃতরা আবদুলকে নৃশংসভাবে খুনের কথা স্বীকার করেছে। মৃতদেহ বাইরে ফেলার জন্য এবং প্রমাণ লোপাট করার জন্য আর্জিনা তার স্বামী জাকিরকে সাহায্য করেছিল। ধৃতদের রিমান্ডে নেওয়া হয়েছে। তদন্ত চলছে।
09th  November, 2018
বনগাঁয় ফাঁদ পেতে সিঁদেল
চোর গৃহবধূ গ্রেপ্তার

বিএনএ, বারাসত: কখনও গৃহস্থের বাড়িতে ঢুকে চুরি, কখনও আবার ‘সিঁদ কেটে’ দোকানে চুরি। সুযোগ পেলে মন্দিরের প্রণামী বাক্সও ফাঁকা করে দেয়। শুধু টাকা-পয়সা নয়, ফলের দোকান থেকে বাক্সবন্দি ফল নিয়ে চম্পট দেয় সে। একাধিক চুরির ঘটনায় যুক্ত এমনই এক গৃহবধূকে গ্রেপ্তার করল বনগাঁ থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম নমিতা মণ্ডল।
বিশদ

দোলে এ কে ৪৭ রাইফেল, পিস্তলের
আদলে তৈরি পিচকারির চাহিদা বেশি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর রঙের উৎসবে মোট ৬৫ রকমের পিচকারি বড়বাজারে বিক্রি হয়েছিল। এবার সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৮০’র উপর। ১০ থেকে ১৫০ টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের সেই পিচকারি দেদারে বিক্রি হচ্ছে বড়বাজারের ওল্ড চীনা বাজার স্ট্রিট সহ আশপাশ এলাকায়।
বিশদ

হাসনাবাদে ডেঙ্গু নিয়ে কন্যাশ্রীর ছাত্রীদের প্রচারে নামালেও স্কুলের মাঠে থইথই জল

 সংবাদদাতা, হাসনাবাদ: স্কুলের কন্যাশ্রীর মেয়েদের নিয়ে এলাকায় ডেঙ্গু সচেতনতা প্রচার চালানো হলেও নিজেদের স্কুলের মাঠ থেকে জমা জল নিকাশের কোন পথ দেখাতে পারেনি হাসনাবাদের বরুণহাট রামেশ্বরপুর নেহরু বিদ্যানিকেতন হাই স্কুল কর্তৃপক্ষ।
বিশদ

দোলের পরই কর্মিসভার মধ্য দিয়ে সুন্দরবন থেকে প্রচারে নামছেন নুসরত

বিএনএ, বারাসত: দোলযাত্রার পর কর্মিসভার মধ্য দিয়েই আগামী ২৩ মার্চ থেকে নিজের নির্বাচনী কেন্দ্রে প্রচারে নামছেন বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান। ওইদিন সুন্দরবন অঞ্চল সন্দেশখালি থেকে তিনি সভা শুরু করবেন।
বিশদ

ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি
ফ্যাকাল্টি কাউন্সিলের সিদ্ধান্তকে মেনে নিল যাদবপুরের ইসি’র, পাঠানো হবে শিক্ষা দপ্তরকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফ্যাকাল্টি কাউন্সিল আগেই সিদ্ধান্ত নিয়েছিল। তাদের সিদ্ধান্তকেই মান্যতা দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এগজিকিউটিভ কাউন্সিল। ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির ক্ষেত্রে রাজ্যের পড়ুয়াদের অগ্রাধিকার বা সংরক্ষণ দেওয়ার পক্ষে মত দিয়েছিল ফ্যাকাল্টির অধিকাংশ বিভাগই।
বিশদ

 বালিতে স্বামীকে খুন করে পুড়িয়ে দেওয়ার অভিযোগে প্রেমিকসহ স্ত্রী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ফের মনুয়া কাণ্ডের ছায়া। এবার হাওড়ার বালির নিশ্চিন্দায়। রবিবারই বালির সাপুইপাড়ায় এক অপরিচিত যুবকের অগ্নিদগ্ধ মৃতদেহ পুলিস উদ্ধার করেছিল। তদন্তে নেমে পুলিস জানতে পারে, মৃত যুবকের বাড়ি বালির নিশ্চিন্দায়। তাঁর নাম আশুতোষ মালি।
বিশদ

বলছে মেট্রোর পরিসংখ্যানই
কর্মীদের বাড়তি তৎপরতা রুখে দিচ্ছে পাতাল পথে আত্মহত্যা

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: মোটরম্যান এবং প্ল্যাটফর্মে থাকা কর্মীদের তৎপরতা বাড়িয়ে আত্মহত্যা রুখছে মেট্রো রেল। মেট্রো রেল সূত্রের খবর, পাতাল পথে লাইনে ঝাঁপের ঘটনায় মৃত্যু এবং প্রাণে বেঁচে যাওয়ার সংখ্যা বরাবরই মোটের উপরে সমান তালে চলে। গত কয়েক বছরে সংখ্যার সেই ভারসাম্য ইতিবাচকভাবে বদলে গিয়েছে।
বিশদ

রিজেন্ট পার্ক
আবাসনে সিঁড়ির রেলিং থেকে প্রৌঢ়ের ঝুলন্ত দেহ, রহস্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতসকালে অজ্ঞাতপরিচয় প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল। সোমবার রিজেন্ট পার্ক এলাকার ক্ষেত্রমোহন নস্কর রোডের একটি চারতলা আবাসনে। আবাসনের বাসিন্দার কাছ থেকে পুলিস জানতে পেরেছে, সোমবার সকালে আবাসনের ছাদে উঠতে গিয়ে তাজ্জব হয়ে যান সেখানকার বাসিন্দারা।
বিশদ

 ভাটপাড়া পুরসভায় অর্জুনের বিরুদ্ধে অনাস্থা আনল তৃণমূল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলছুট বিধায়ক অর্জুন সিংকে ইতিমধ্যেই বহিষ্কার করেছে তৃণমূল। এবার ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান পদ থেকেও তাঁকে সরাতে পদক্ষেপ করল দলীয় নেতৃত্ব। মোট ৩৫ সদস্যের পুরবোর্ডের (একজন প্রয়াত) ২১ জন সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে চিঠি দিলেন।
বিশদ

 চিৎপুর ও ব্রেসব্রিজের ‘স্বাস্থ্য’ ভালো নয়, পূর্ব রেলকে চিঠি কেএমডিএ’র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিৎপুর ও ব্রেসব্রিজের স্বাস্থ্যের অবস্থা ভালো নয়। এগুলি রক্ষণাবেক্ষণের দায়িত্বে পূর্ব রেল। তাই এব্যাপারে পূর্ব রেল কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা নিতে বলল কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। 
বিশদ

 বাদুড়িয়া ইটের লরি উল্টে মৃত প্রৌঢ়, বাইকের ধাক্কায় মৃত্যু মহিলার

বিএনএ, বারাসত: বাদুড়িয়ার মাথাভাঙা এলাকায় একটি চা দোকানের উপর ইট বোঝাই লরি উল্টে এক ব্যক্তির মৃত্যু হল। রবিবার রাতের ওই ঘটনায় জখম হয়েছেন আরও তিনজন। তাঁদের মধ্য একজনকে কলকাতার আর জি আর কর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাবুর আলি মণ্ডল (৫৫)। 
বিশদ

ভিক্টোরিয়ায় চীনা যুবকের ড্রোন ওড়ানোর উদ্দেশ্য জানতে নাকাল গোয়েন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিক্টোরিয়ায় ড্রোনের মাধ্যমে ছবি তোলার পিছনে চীনা যুবকের কী উদ্দেশ্য ছিল? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছেন তদন্তকারী অফিসাররা। দোভাষী এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হলেও, সুনির্দিষ্ট কোনও তথ্য মেলেনি তার কাছ থেকে। বারবারই বিভিন্ন বিষয় এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছে।
বিশদ

 ঢোলাহাট রোডে মদের দোকানের প্রতিবাদে অবরোধ, লাঠিচার্জ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নতুন মদের দোকান খোলার সিদ্ধান্ত বাতিল ও মদ-মুক্ত অঞ্চল করার দাবিতে গাববেড়িয়া ও সুলতানপুরের কয়েক হাজার মহিলা ও পুরুষ বিক্ষোভ প্রদর্শন করেন। সোমবার সকালে ঢোলাহাট রোডের সুলতানপুরে প্রায় এক ঘণ্টা পথ অবরোধ করা হয়। 
বিশদ

উলুবেড়িয়ায় কালীপুজোর উদ্বোধনে প্রার্থীর সঙ্গে আইসি, কমিশনে অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নির্বাচনের দিন ঘোষণার পর উলুবেড়িয়ার ২৫ নম্বর ওয়ার্ডে একটি কালীপুজোর উদ্বোধনে এলাকার তৃণমূল প্রার্থী ও উলুবেড়িয়া থানার আইসিকে একই মঞ্চে দেখা গিয়েছে। যা নির্বাচনী বিধিকে লঙ্ঘন করেছে। এই নিয়ে উলুবেড়িয়ার মহকুমা শাসকের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): লোকসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হল সোমবার। হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এদিনই মনোনয়ন পত্র জমা দিলেন এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। প্রথম পর্বে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রায় সব কাজেই এখন নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ প্রায় মুছে গিয়েছে। তা কাজকর্মই হোক কিংবা খেলাধুলো। সবেতেই পুরুষদের সঙ্গে সমানতালে পা মেলাচ্ছেন মহিলারা। তবে চাকরি পেতে বেশ মরিয়া তাঁরা। তাই দেশের মধ্যে কেন্দ্রীয় চাকরির পোর্টালে নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...

সংবাদদাতা, শান্তিনিকেতন: রবিবার রাতে রক্ষীবিহীন এটিএম ভেঙে টাকা লুট করার চেষ্টা করল দুষ্কৃতীরা। শান্তিনিকেতন থানার কপায় স্টেশন সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ডিসপ্লে কাচ ভেঙে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নির্বাচনে সরকারি কর্মচারীদের নিরাপত্তার জন্য দেওয়া হোক কেন্দ্রীয় বাহিনী, দাবি কর্মচারী পরিষদের

01:15:00 PM

চুঁচুড়ায় নিখোঁজ শিক্ষকের দেহ উদ্ধার

প্রাথমিক স্কুল শিক্ষকের দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল চু্ঁচুড়ার ফুলপুকুর ...বিশদ

11:35:00 AM

প্রয়াত অভিনেতা রমেন রায়চৌধুরী

প্রয়াত হলেন বাংলা সিনেমার অভিনেতা রমেন রায়চৌধুরী। বয়স হয়েছিল ৭৫ ...বিশদ

10:29:55 AM

শহরে ট্রাফিকের হাল

আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:17:42 AM

তৃণমূলকে আক্রমণ করে গান রেকর্ড, বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের  

10:06:11 AM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, আখনুর সেক্টর সীমান্তে পাক সেনার গোলাগুলি 

09:56:00 AM