Bartaman Patrika
কলকাতা
 

মধ্যমগ্রাম খুনের তদন্ত
প্রেমিকের মুণ্ড ও পা কাটা দেহ কাঁধে তুলতে
স্বামীকে সাহায্য করেছিল আর্জিনাই

বিএনএ, বারাসত: ‘প্রেমিকা’ আর্জিনা বিবির সামনেই ‘প্রেমিক’ আবদুল হাসানের মুণ্ড কেটে দেহ থেকে আলাদা করেছিল স্বামী জাকির হোসেন। হাঁটুর নিচ থেকে দু’টি পা কেটে শরীর থেকে বাদ দেয়। কিন্তু কোনও প্রতিবাদ করেনি আর্জিনা। উল্টে বাইরে মৃতদেহ ফেলার জন্য আবদুলের মুণ্ডহীন দেহ কাঁধে তুলতে পারছিল না জাকির। তখন এই প্রেমিকা আর্জিনাই হাত লাগিয়ে প্রেমিকের মুণ্ডহীন দেহ স্বামীর কাঁধে তুলতে সাহায্য করেছিল। পরকীয়া সম্পর্কের জেরে মধ্যমগ্রামে নৃশংস হত্যাকাণ্ডের তদন্তে এমনই চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে পুলিস। এমনকী, মুণ্ড ও কাটা পা বস্তায় ভরতেও জাকিরকে সাহায্য করেছিল প্রেমিকা আর্জিনা ।
আবদুলের সঙ্গে আর্জিনার পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। সোমবার রাতে আর্জিনার সঙ্গে দেখা করতে গিয়েছিল আবদুল। তখনই জাকির তাঁকে নৃশংসভাবে খুন করে। বুধবার সকালে এক জায়গা থেকে মুণ্ডহীন এবং পা কাটা অবস্থায় আবদুলের মৃতদেহ উদ্ধার হয়। ধৃতদের জেরা করে বিকেলের পর অন্য জায়গা থেকে কাটা মুণ্ড এবং দু’টি কাটা পা উদ্ধার করে পুলিস।
পুলিস জানিয়েছে, জেরায় জানা গিয়েছে, জাকির যখন নৃশংসভাবে আবদুলকে খুন করেছিল, তখন আর্জিনা কাছে দাঁড়িয়ে থাকলেও একটিবারের জন্যও বাধা দেয়নি। খুনের পর রাতের অন্ধকারে মৃতদেহটি উঠোনে নামিয়ে জাকির মুণ্ড কাটে। তারপর মাংস কাটার ভঙ্গিমাতেই হাঁটুর উপরের চামড়া ও মাংস কেটে দু’টি পা প্যাঁচিয়ে খুলে নেয়। তারপর জাকির আবদুলের মুণ্ড ও পা হীন মৃতদেহ কাঁধে তোলার চেষ্টা করে। কিন্তু, সে একা পারছিল না। তখন আর্জিনা হাত লাগায়। তারপর জাকির কাঁধে করে আবদুলের মৃতদেহ বাড়ির অদূরে নিয়ে গিয়ে ফেলে।
তারপর সে বাড়িতে ফিরে আসে। তখন উঠোনের পাশেই কাটা মুণ্ড এবং দু’টি কাটা পা রাখা ছিল। জাকির আর্জিনাকে বলে, একটি বস্তা দাও। এইগুলো ভরে অন্য জায়গায় নিয়ে যাব। আর্জিনা মুণ্ড ও পা বস্তায় ভরতেও সাহায্য করে। জাকির হাতে করেই বস্তায় ভরে মুণ্ড ও কাটা পা নিয়ে গিয়ে গোরুর মুণ্ড ও শিং ফেলার ভ্যাটে ফেলে দিয়ে আসে। কিন্তু, খুনের পর সে মুণ্ড ও দুটি পা কেন কেটে ফেলল? জাকির জানিয়েছে, আবদুলের বাড়ি কাছেই। তাই মৃতদেহের সঙ্গে মাথা থাকলে সহজেই শনাক্ত হয়ে যাবে। তাই মাথা কেটে সে বাদ দেয়। একইভাবে পা দু’টিও কেটে ফেলে। প্রমাণ লোপাট করার জন্যই সে মুণ্ডহীন দেহ একদিকে ফেলে। অন্যদিকে, মুণ্ডু ও পা ফেলে দিয়ে এসেছিল। জাকির ভেবেছিল, সে ধরা পড়বে না। কারণ, আবদুলের মুণ্ড সে নিজে হাতে করে লুকিয়ে দিয়েছিল।
এক পুলিস আধিকারিক বলেন, দেহ, মুণ্ড এবং দু’টি কাটা পায়ের ময়নাতদন্ত করা হয়েছে বারাসত জেলা হাসপাতালে। একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে। উদ্ধার হওয়া মুণ্ডটি মৃতদেহের মুণ্ড বলেই পরিবারের লোকজন চিহ্নিতও করেছেন। বৃহস্পতিবার ধৃত জাকির ও আর্জিনাকে বারাসত জেলা আদালতে তোলা হয়েছিল। তাদের পাঁচদিনের পুলিস হেফাজত হয়েছে।
বারাসত পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ধৃতরা আবদুলকে নৃশংসভাবে খুনের কথা স্বীকার করেছে। মৃতদেহ বাইরে ফেলার জন্য এবং প্রমাণ লোপাট করার জন্য আর্জিনা তার স্বামী জাকিরকে সাহায্য করেছিল। ধৃতদের রিমান্ডে নেওয়া হয়েছে। তদন্ত চলছে।
09th  November, 2018
পাক মদতে ঢাকার ফ্ল্যাটে
ভারতীয় জাল-নোট চক্র
ঢুকছে গোরু পাচারকারীদের মাধ্যমে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় নোট জাল করার এক বড়সড় চক্রের হদিশ মিলল বাংলাদেশের রাজধানী ঢাকায়। মঙ্গলবার দুপুরে ঢাকার রামপুরা এলাকার পলাশবাগের এক বহুতল আবাসনের আটতলার একটি ফ্ল্যাটে হানা দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিসের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ হদিশ পায় জাল নোট তৈরির একটি কারখানার।
বিশদ

জোর করে দরজা আটকালে হতে পারে জেল
পাতাল পথে মৃত্যুর ঘটনায় আজ
শুরু মূল তদন্ত, ডাক যাত্রীদেরও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোয় যাত্রীর মৃত্যুতে গত সোমবারই দিল্লি থেকে শহরে এসে দুর্ঘটনার তদন্ত শুরু করেন ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (মেট্রো সার্কেল) জনককুমার গর্গ। ওইদিন তিনি মূলত স্টেশন, ট্রেন এবং কারশেড পরিদর্শন করেছিলেন। আজ, বৃহস্পতিবার দুর্ঘটনার মূল তদন্ত শুরু করবেন তিনি।
বিশদ

সব্যসাচীর বিরুদ্ধে
অনাস্থা নোটিস খারিজ
নতুন নোটিস ইস্যুর ইঙ্গিত হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়র সব্যসাচী দত্তর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের নোটিস খারিজ হল। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় এই সিদ্ধান্ত ঘোষণা করে বলেছেন, ‘ঘোড়া কেনাবেচা’ যাতে না হয়, তার স্বার্থে আগামী দু’দিনের মধ্যে বিধাননগর পুরসভার চেয়ারপার্সন নতুন করে প্রাসঙ্গিক নোটিস জারি করতে পারেন।
বিশদ

ভাটপাড়ায় ফের বোমাবাজি, এএসআই’সহ জখম ৪
বিজেপির কাউন্সিলার ও স্বামীকে মারধরের
অভিযোগ পুলিসের বিরুদ্ধে, প্রতিবাদে অবরোধ

বিএনএ, বারাকপুর: ফের অগ্নিগর্ভ হয়ে উঠল ভাটপাড়া। মঙ্গলবার রাতে দুষ্কৃতীদের ছোঁড়া বোমাতে পুলিসের এক এএসআই জখম হলেন। তাঁর বাঁহাতের কনুইয়ের উপরে ক্ষতবিক্ষত হয়েছে। জখম পুলিস অফিসারকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

বাংলাদেশের আতিথ্যে খুশি,
ঘরে ফিরলেন ৫১৬ মৎস্যজীবী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুধবার সকাল সাড়ে দশটার সময় ট্রলার থেকে কাঠের পাটাতন পার হয়ে কাকদ্বীপ মৎস্য বন্দরে পা দিয়ে ঝর ঝর করে কেঁদে ফেললেন গোবিন্দ দাস। সত্যি মৃত্যুর মুখ থেকে কী করে বেঁচে ফিরলেন-সে কথা ভাবলেই শিউরে উঠছেন। সামনে দাঁড়ানো চেনা পরিজনদের দিকে তাকিয়ে কথা বলতে গেলেই গভীর সমুদ্রের মাঝে মৃত্যু ফাঁদে পড়া ছবিটা বার বার মনে করিয়ে দিচ্ছে।
বিশদ

  ভেড়ি দখলের রাজনীতি ঘিরে ফের উত্তপ্ত শাসন, গুলিবৃষ্টি, লুটপাট, অভিযুক্ত তৃণমূল

 বিএনএ, বারাসত: ভেড়ি দখলের রাজনীতিকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যা থেকে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল শাসনের বাদা গ্রাম। পুলিসের সামনেই দেদার গুলি চালানোর পাশাপাশি বিজেপি কর্মীদের বাড়ি লুটপাট ও মারধরের অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে।
বিশদ

মেট্রো দুর্ঘটনার তদন্তে রেক পরীক্ষা করল ফরেনসিক টিম 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনার দিন মেট্রো রেকটি ছাড়ার পর তার গতি কী ছিল, তা জানার চেষ্টা করছে ফরেনসিক টিম। সেই সঙ্গে মোটরম্যান ও গার্ডের কেবিন সরলরেখায় ছিল কি না, তাও তদন্তে অত্যন্ত গুরুত্ব পাচ্ছে। যা থেকে জানা যাবে, বাইরে মুখ বাড়িয়ে দেখার সময় তাঁরা কোনও বাধা পেয়েছিলেন কি না। বিশদ

পুরসভায় এসে বসলেন তৃণমূল কাউন্সিলাররা
বনগাঁ: হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে
বিজেপি, প্রতিবাদ মিছিল

 বিএনএ, বারাসত: বনগাঁ পুরসভায় আস্থা ভোটের ফল ঘিরে এখনও অনিশ্চয়তা কাটল না কোনও মহলেই। বুধবার সপার্ষদ পুরসভায় গিয়ে কাজকর্ম করেন চেয়ারম্যান শঙ্কর আঢ্য। অন্যদিকে, বিজেপি কাউন্সিলাররা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। বিকেলে বনগাঁ শহরে একটি ধিক্কার মিছিল বের করে বিজেপি নেতৃত্ব।
বিশদ

উপাচার্যদের সঙ্গে বৈঠক, কেন্দ্রের খসড়া
শিক্ষানীতির কড়া সমালোচনায় শিক্ষামন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষা নীতির খসড়ায় যা রয়েছে, তা মেনে চললে দেশের শিক্ষা ব্যবস্থাই ধ্বংসপ্রাপ্ত হবে। বুধবার উপাচার্যদের সঙ্গে বৈঠক শেষে এভাবেই খসড়া শিক্ষানীতির কড়া সমালোচনা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

যথেষ্ট শিক্ষক নেই হেয়ার স্কুলে,
অবরোধে পড়ুয়াদের অভিভাবকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অপর্যাপ্ত শিক্ষক। পঠনপাঠনে সমস্যা হচ্ছে। এই অভিযোগে প্রায় আড়াই ঘণ্টা কলেজ স্ট্রিট অবরোধ করলেন হেয়ার স্কুলের ছাত্রদের অভিভাবকরা। তাঁদের দাবি, অবিলম্বে শিক্ষক সঙ্কট মেটাতে হবে, শূন্য পদ পূরণ করতে হবে।
বিশদ

‘টক টু মেয়র’
মুম্বইয়ের মতো ঘটনা যেন কলকাতায় না হয়,
বিপজ্জনক বাড়ি ভাঙার নির্দেশ দিলেন মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুম্বইয়ের মতো ঘটনা যেভাবেই হোক ঠেকাতে হবে। এই কথা বলে কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের ডিজি’কে একটি বিপজ্জনক বাড়ি সম্পূর্ণ ভেঙে ফেলার নির্দেশ দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তাঁর এই উক্তি বুধবার বিকেল চারটের সময় শুরু হওয়া ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে।
বিশদ

  জগৎবল্লভপুরে কার্যালয় দখল নিয়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, বাড়ি ভাঙচুর

 সংবাদদাতা, উলুবেড়িয়া: দলীয় কার্যালয় দখলকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তেজনা ছাড়ল জগৎবল্লভপুর থানার গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতের নয়াচকের দক্ষিণবাঁধ এলাকায়। মঙ্গলবার রাতের এই ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়। ঘটনায় জগৎবল্লভপুর থানার পুলিস ১০ জন বিজেপি কর্মীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

  অবৈধ কয়লাখনি নিয়ে পশ্চিমবঙ্গ সরকারকে ‘নোট’ পাঠাবে কেন্দ্র, লোকসভায় জানালেন মন্ত্রী

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ জুলাই: পশ্চিমবঙ্গের অবৈধ কয়লাখনি নিয়ে রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারকে ‘নোট’ পাঠাবে কেন্দ্র। আজ লোকসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ যোশি। এদিন লোকসভার প্রশ্নোত্তর পর্বে বাংলার অবৈধ কয়লাখনি নিয়ে তৃণমূলকে চেপে ধরেন বিষ্ণুপুরের বিজেপি সংসদ সদস্য সৌমিত্র খান।
বিশদ

কালীঘাটে পুজো দিয়ে ওড়িশা ফেরার পথে ধূলাগড়ে গাড়ি দুর্ঘটনায় মৃত ৪

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কলকাতায় ঘোরার পর মন্দিরে পুজো দিয়ে বাড়ি ফেরার পথে কন্টেনারের পিছনে প্রাইভেট গাড়ির ধাক্কায় মৃত্যু হল ওড়িশার বাসিন্দা চার আরোহীর। বুধবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে ৬ নম্বর জাতীয় সড়কে সাঁকরাইল থানার ধূলাগড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সরকারি জমি হস্তান্তরের অভিযোগে ৫-৭ জন বিএলএলআরও এবং রেভিনিউ অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিল ভূমি রাজস্ব দপ্তর। জমি দুর্নীতি নিয়ে নবান্নে বেশ কিছু অভিযোগ আসে। বহু জায়গাতেই সরকারি জমি হাতবদল হয়ে গিয়েছে বলে অভিযোগ করা হয় গ্রিভান্স সেলে। ...

 সুদেব দাস, আরামবাগ, বিএনএ: মঙ্গলবার গভীর রাতে আরামবাগের আরাণ্ডি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতে গুলি চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে বুধবার সকালে ওই পঞ্চায়েতের ...

 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশে ব্যবসায়ী অপহরণের মামলায় সমাজবাদী পার্টি (সপা)’র প্রাক্তন এমপি আতিক আহমেদের বাড়িতে তল্লাশি চালালো সিবিআই। গতমাসে সুপ্রিম কোর্টের নির্দেশ আহমেদের বিরুদ্ধে অপহরণের মামলা রুজু করে তদন্তকারী সংস্থা। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৯: কবি বিষ্ণু দের জন্ম
১৯১৮: দক্ষিণ আফ্রিকার বর্ণবিদ্বেষী আন্দোলনের নেতা তথা সে দেশের প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার জন্ম
১৯২৭:সঙ্গীতশিল্পী মেহেদি হাসানের জন্ম
১৯৪৯: ক্রিকেটার ডেনিস লিলির জন্ম
১৯৮২: অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জন্ম,
২০১২: অভিনেতা রাজেশ খান্নার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৩.৮৬ টাকা ৮৬.৯৯ টাকা
ইউরো ৭৫.৫৪ টাকা ৭৮.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া অহোরাত্র। শ্রবণা ৫১/১১ রাত্রি ১/৩৪। সূ উ ৫/৫/৩৯, অ ৬/১৯/৫৪, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ২/৫৬ মধ্যে, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪০ গতে ১/৩ মধ্যে।
১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৫৯/৪৩/২৬ শেষরাত্রি ৪/৫৮/১০। শ্রবণানক্ষত্র ৪৮/২৭/৩৪ রাত্রি ১২/২৭/৫০, সূ উ ৫/৪/৪৮, অ ৬/২২/১৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৮ গতে ৩/০ মধ্যে, বারবেলা ৪/৪২/৩২ গতে ৬/২২/১৩ মধ্যে, কালবেলা ৩/২/৫২ গতে ৪/৪২/৩২ মধ্যে, কালরাত্রি ১১/৪৩/৩১ গতে ১/৩/৫০ মধ্যে।
১৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কুলভূষণ মামলার রায় ভারতের পক্ষেই
কুলভূষণ মামলার রায় ভারতের পক্ষেই গেল। আজ এই ...বিশদ

17-07-2019 - 06:47:00 PM

এবার বদল গোয়েন্দা প্রধান 
এবার কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠিকে সরিয়ে দেওয়া হল। ...বিশদ

17-07-2019 - 06:14:52 PM

মেট্রোয় মৃত্যু: পার্ক স্ট্রিট স্টেশনে ফরেন্সিক দল 

17-07-2019 - 01:46:47 PM

ফের বর্ধমানের গোদায় কাটমানি ফেরতের দাবিতে পোস্টার 

17-07-2019 - 01:27:52 PM

ইসলামপুরে যুবককে লক্ষ্য করে গুলি 
প্রকাশ্যে এক যুবককে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ইসলামপুরে। ...বিশদ

17-07-2019 - 01:15:24 PM

গ্রেপ্তার হাফিজ সঈদ  

17-07-2019 - 12:56:04 PM