কলকাতা
 

চন্দননগরে বাড়ছে ডেঙ্গুর আতঙ্ক, ব্যবস্থা নিচ্ছে পুরসভা ও স্বাস্থ্যদপ্তর

বিএনএ, চুঁচুড়া: গত কয়েক দিন ধরে চন্দননগর কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জ্বরে আক্রান্তদের মধ্যে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে মোট ছ’জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে। ডেঙ্গু ছড়িয়ে পড়ার বিষয়টি নজরে আসার পরেই বৃহস্পতিবার দুই ওয়ার্ডের শ্রমিক মহল্লায় বিশেষ মেডিক্যাল টিম পাঠিয়েছে স্বাস্থ্যদপ্তর। পাশাপাশি কর্পোরেশনের তরফেও এলাকায় ব্লিচিং পাউডার ও মশা মারার তেল ছেটানোর কাজ শুরু হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কর্পোরেশনের উদাসীনতার জন্যই এলাকায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। অবশ্য এলাকাবাসীর অভিযোগ মানতে নারাজ কর্পোরেশন। চন্দননগর কর্পোরেশনের কমিশনার স্বপন কুণ্ডু বলেন, ডেঙ্গু প্রতিরোধের জন্য শহরের প্রতিটি ওয়ার্ডেই বিশেষ টিম কাজ করছে। গোন্দলপাড়া শ্রমিক মহল্লার পরিস্থিতির উপর আমরা বিশেষ নজর রাখছি। এছাড়াও বিশেষ সতর্কতার জন্য এদিন স্বাস্থ্যদপ্তরের সঙ্গে বৈঠক করা হয়েছে।
জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শুভ্রাংশু চক্রবর্তী বলেন, গোন্দলপাড়ার বিষয়টি নজরে আসার পরেই আমরা ওখানে স্বাস্থ্যদপ্তরের বিশেষ দল পরিদর্শন করেছে। তাঁদের রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নেওয়া হবে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, পুজোর সময় থেকেই চন্দননগর কর্পোরেশন এলাকার ৫, ৬, ১১, ১২, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি এলাকায় জ্বরের প্রকোপ দেখা যাচ্ছে। তাঁদের মধ্যে প্রায় ৩০ জনের রক্তে ডেঙ্গুর জীবাণু পাওয়া গিয়েছে। বেশ কিছুদিন ধরেই দু’একজন করে আক্রান্ত হলেও, গত এক সপ্তাহে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড এলাকার গোন্দলপাড়ার শ্রমিক মহল্লায় জ্বরের প্রকোপ বেড়েছে। মোট ছ’জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চন্দননগর মহকুমা হাসপাতালে ভর্তি হন। এখনও তাঁদের মধ্যে দু’জন হাসপাতালে চিকিৎসাধীন। ফলে গোন্দলপাড়া শ্রমিক মহল্লায় ডেঙ্গু আতঙ্ক ছড়িয়েছে। মহল্লার বাসিন্দাদের অভিযোগ, প্রায় পাঁচ মাস ধরে জুটমিল বন্ধ। মিল বন্ধ থাকায় শ্রমিক মহল্লার আবর্জনা পরিষ্কারের দিকে কর্পোরেশন সেভাবে নজর দিচ্ছে না। তাই পুজোর সময় থেকেই এই এলাকার মানুষ জ্বরে ভুগছেন। ২৫ নম্বর ওয়ার্ড এলাকার পূর্বতন কাউন্সিলার ফরওয়ার্ড ব্লকের রাজেশ জয়সওয়াল বলেন, পুরবোর্ড শাসক দলের হাতে থাকাকালীন বিরোধী দলের ওয়ার্ড বলে প্রথম থেকেই এই এলাকা উন্নয়নের দিক থেকে বারবার উপেক্ষিত ছিল। কর্পোরেশনে প্রশাসক বসার পরেও সেই অবস্থার কোনও পরিবর্তন হয়নি। রাজেশবাবু বলেন, আমি বারবার সতর্ক করার পরেও ডেঙ্গু প্রতিরোধের জন্য পুর কর্তৃপক্ষের তরফে ব্লিচিং বা মশা মারার তেল ছেটানোর উদ্যোগও নেওয়া হয়নি। ফলে যা হওয়ার তা হয়েছে। এই এলাকায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। মানুষের আতঙ্ক কাটাতে বুধবার বিকেলে কর্পোরেশন ও স্বাস্থ্যদপ্তর এলাকা পরিদর্শন করেছে। কিন্তু কর্পোরেশন যদি সময় মতো ব্যবস্থা নিত তাহলে এই অবস্থা হতো না।
09th  November, 2018
 চলন্ত ট্রেনে ওঠার সময় পড়ে যাওয়া যাত্রীকে বাঁচালেন আরপিএফ কনস্টেবল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে আপ শান্তিনিকেতন এক্সপ্রেসে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে গিয়ে জখম হলেন এক যাত্রী। তাঁকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। তবে বড় দুর্ঘটনা ঘটতে পারত রেল পুলিস দাবি করেছে। 
বিশদ

কুলতলিতে অস্ত্র কারখানার হদিশ, বাবা-ছেলে গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিহারের মুঙ্গের থেকে কারিগর নিয়ে এসে বাড়ির ভিতর অস্ত্র তৈরি হত। কয়েক বছর ধরে এই অস্ত্র তৈরির কারখানা করে তার কারবার চালাচ্ছিল কুলতলির অম্বিকানগরের খোয়াবাটির বাসিন্দা বাবা সনাতন মণ্ডল ও তার ছেলে বিকাশ মণ্ডল।
বিশদ

৩ ফেব্রুয়ারি ব্রিগেডে ধর্মনিরপেক্ষ দলগুলির সর্ববৃহৎ সভা হবে: সূর্যকান্ত

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী ৩ ফেব্রুয়ারি ব্রিগেডে ধর্মনিরপেক্ষ দলগুলিকে নিয়ে সর্ববৃহৎ সভা হবে বলে জানিয়ে দিলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। তিনি আরও বলেন, রাজ্যে বিজেপি এবং তৃণমূলকে একসঙ্গে প্রতিরোধ করতে হবে। তার জন্য প্রয়োজনে ধর্মনিরপেক্ষ দলের সঙ্গে সমঝোতার রাস্তা খোলা রাখতে হবে।
বিশদ

৬ বছরের শিশুকে ধর্ষণের
অভিযোগে গ্রেপ্তার নাবালক

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে ৬ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে বৃহস্পতিবার রাতে উদয়নারায়ণপুর থানার পুলিস খিলার-পালিয়াড়া গ্রাম থেকে দশম শ্রেণীর এক ছাত্রকে গ্রেপ্তার করেছে। ধৃতের বিরুদ্ধে পুলিস পকসো সহ অন্যান্য ধারায় মামলা রুজু করেছে।
বিশদ

Loading...
চন্দননগরের সেরা ১০টি পুজোকে বিশ্ব বাংলা পুরস্কার দেওয়ার ঘোষণা মমতার

বিএনএ, চন্দননগর: আলোর পাশাপাশি মণ্ডপের থিম ও হাতের কাজে কলকাতার দুর্গাপুজোগুলিকে টেক্কা দিচ্ছে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো কমিটিগুলি। তাই কলকাতার মতোই এবছর থেকে চন্দননগরের ১০টি সেরা পুজো কমিটিকে বিশ্ব বাংলা পুরস্কার দেবে রাজ্য সরকার।
বিশদ

খোদ কলকাতার বুকে ভেজাল
দুধের কারখানার হদিশ, ধৃত ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্য কলকাতায় রাতের অন্ধকারে ভেজাল দুধের কারবার রমরমিয়ে চলার অভিযোগ দীর্ঘদিনের। গোপন সূত্রে খবর পেয়ে পুলিস এবং এনফোর্সমেন্ট ব্রাঞ্চ (ইবি) সেই ডেরায় যৌথভাবে অভিযান চালিয়ে তিনজনকে হাতেনাতে ধরে ফেলে।
বিশদ

Loading...
কার্তিক পুজো উপলক্ষে
বাঁশবেড়িয়ায় নানান থিমের সাজ, আলোর কেরামতি

বিএনএ, চুঁচুড়া: চন্দননগরের জগদ্ধাত্রীর মতোই কার্তিক পুজোর জন্য হুগলির বাঁশবেড়িয়ার সুনাম রয়েছে। তিথি অনুযায়ী আজ, শনিবার কার্তিক পুজো। তাই ইতিমধ্যেই সেজে উঠেছে বাঁশবেড়িয়া।
বিশদ

 মহিলাকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভীতিপ্রদর্শনের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মহিলার বাড়িতে ঢুকে তাঁকে এবং তাঁর পরিবারকে মারধর করে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানোর অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে কাশীপুর রোডে।
বিশদ

সম্ভাব্য দাতা বজবজের তরুণ
রাজ্যে প্রথম, সরকারি ক্ষেত্রে হৃদযন্ত্র প্রতিস্থাপনের উদ্যোগ শুরু মেডিক্যালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে প্রথম সরকারি হাসপাতাল হিসেবে হার্ট প্রতিস্থাপনের লাইসেন্স মিলেছিল কয়েক মাস আগেই। কিন্তু, তারপর থেকে এখনও পর্যন্ত কোনও হার্ট প্রতিস্থাপন না হওয়ায় মেডিক্যাল কলেজকে ঘিরে গুঞ্জন শুরু হয়েছিল।
বিশদ

 ভাঙড়ে রাস্তার দখলদারি নিয়ে গোষ্ঠী সংঘর্ষ, আহত ১০

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়ে রাস্তার দখলদারি নিয়ে নির্মাণকারী ও গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষে জখম হলেন আট-দশজন গ্রামবাসী। ঘটনায় বেশ কয়েকজনের মাথাও ফেটে গিয়েছে। নলমুড়ি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার পর কয়েকজনকে ন্যাশনাল মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে। 
বিশদ

বাগুইআটি-উল্টোডাঙা
‘ফ্লাইং’য়ের দাপটে পারমিট থাকা অটো আচমকা বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটি-উল্টোডাঙা রুটে আচমকাই চালকরা অটো চালানো বন্ধ করে দেওয়ায় শুক্রবার স্কুল-অফিসের ব্যস্ত সময়ে যাত্রীরা চরম হয়রানির শিকার হলেন। সকাল সাড়ে দশটা থেকে বেলা ২টো পর্যন্ত ওই রুটে এদিন অটো বন্ধ ছিল। যাত্রীদের শত অনুরোধেও চালকরা অটো চালাননি।
বিশদ

ত্রিপুরায় পরিবারের সঙ্গে কথা ভিডিও কলিংয়ে
৫০ বছর পর ঠিকানা মিললেও বোনের দেখা পেলেন না নবোতিপর বৃদ্ধা

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: পঞ্চাশ বছরের বেশি সময় ধরে বোনের সঙ্গে কোনও যোগাযোগ ছিল না। বিয়ের পর বোনের ঠিকানাও জানা ছিল না কাঁচরাপাড়ার কাঁপার নবোতিপর বৃদ্ধা যশোদা নাথের। গত দেড় বছর ধরে তাঁর শরীরটা ভালো যাচ্ছিল না। 
বিশদ

 হেলমেট বাইকের পিছনে বাঁধা, ডাম্পারের ধাক্কায় মৃত্যু নিউটাউনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল হেলমেটহীন এক বাইক আরোহীর। মৃতের নাম শঙ্কর মণ্ডল (৪৬)। শুক্রবার সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। পুলিস সূত্রে জানা গিয়েছে, নিউটাউন রোডে চকপাঁচুরিয়াতে ইউনিটেক সেজের কাছে নারকেলবাগানগামী ডাম্পারের সঙ্গে ধাক্কা লেগে ওই ঘটনা ঘটে। 
বিশদ

 বারাসত-কদম্বগাছি রুটে অটো বন্ধ, নাকাল নিত্যযাত্রীরা

 বিএনএ, বারাসত: পুরনো রুটে নতুন অটো চলাচলকে কেন্দ্র করে শুক্রবার বারাসত-কদম্বগাছি রুটের অটো চলাচল বন্ধ হয়ে যায়। জানা গিয়েছে, বারাসত চাঁপাডালি থেকে কদম্বগাছি পঞ্চায়েত পর্যন্ত পুরনো একটি অটো রুট রয়েছে। এই রুটে নতুন কয়েকটি অটো চলাচল করায় সমস্যা তৈরি হয়। 
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 হারারে, ১৬ নভেম্বর (এএফপি): ফের বড়সড় পথ দুর্ঘটনায় জিম্বাবোয়েতে প্রাণ হারালেন কমপক্ষে ৪২ জন যাত্রী। জখম হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার মধ্যরাতে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যবিত্তকে আয়ত্তের মধ্যে ফ্ল্যাট দিতে শহরতলিতে দু’টি নতুন প্রকল্প ঘোষণা করল ইডেন রিয়েলটি। একটি শ্রীরামপুরে, অপরটি জোকায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘকাল খালি থাকার পর অবশেষে রাজ্যে লোকায়ুক্ত পদ পূরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদে এবার বসতে চলেছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অসীম রায়। শুক্রবার এব্যাপারে মমতার পৌরোহিত্যে সংশ্লিষ্ট কমিটির বৈঠকে অসীমবাবুর মনোনয়ন চূড়ান্ত হয়। ...

  নয়াদিল্লি, ১৬ নভেম্বর: মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের দুই বক্সার সরিতা দেবী ও মনীষা প্রথম রাউন্ডে জয় পেলেন। মনীষা হারান আমেরিকান বক্সার ক্রিস্টিনা ক্রুজকে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ১৫/১ দিবা ঘ ১১/৫৫। নক্ষত্র- শতভিষা ২১/১৯ দিবা ঘ ২/২৬, সূ উ ৫/৫৪/১২, অ ৪/৪৮/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/২৪ মধ্যে। বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ঘ ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
৩০ কার্তিক ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ৯/৪/১০। শতভিষানক্ষত্র ঘ ১২/৪৩/৫৪। সূ উ ৫/৫৪/৪০, অ ৪/৪৭/৫৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১ মধ্যে ও ঘ ৭/২১/৪৭ থেকে ঘ ৯/৩২/২৬ মধ্যে ও ঘ ১১/৪৩/৬ থেকে ২/৩৭/১৯ মধ্যে ও ৩/২০/৫৬ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে এবং রাত্রি ১২/৪০/০ থেকে ঘ ২/২৪/৫৩ মধ্যে। বারবেলা ১২/৪২/৫৯ থেকে ২/৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/১৬/২০ মধ্যে ও ঘ ৩/২৬/১৯ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে, কালরাত্রি ৬/২৬/১৯ মধ্যে ও ঘ ৪/১৭/৫ থেকে ৫/৫৫/২৫ মধ্যে। আজ শ্রীশ্রীজগদ্ধাত্রী পূজা
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাইল রেল
মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার জেরে রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ...বিশদ

06:32:03 PM

কলকাতার উচ্চতম বহুতলে আগুন
কলকাতার উচ্চতম বহুতল শেক্সপিয়র সরণীর 'দ্য ৪২'  টাওয়ারে আগুন লাগার ...বিশদ

05:26:00 PM

বাগদায় স্বামীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার স্ত্রী 

04:22:00 PM

পাউরুটি, কেক, বিস্কুটের দাম বাড়ছে 
দাম বাড়তে চলেছে পাউরুটি, কেক ও বিস্কুটের। পাউরুটির ক্ষেত্রে পাউন্ড ...বিশদ

01:50:17 PM

লালগোলা প্যাসেঞ্জারে আগুন 
ধুবুলিয়া স্টেশনের কাছে ৫৩১৭৮ ডাউন লালগোলা-শিয়ালদহ প্যাসেঞ্জারে আগুন। ঘটনাটি ঘটে ...বিশদ

01:36:00 PM

বিজেপির রথ যাত্রায় ফের দিন বদল 
আবারও বদলাল এরাজ্যে বিজেপির রথ যাত্রার সূচি। জানা গিয়েছে, তারাপীঠ ...বিশদ

12:57:49 PM

Loading...
Loading...