কলকাতা
 

জনজোয়ার মধ্যমগ্রামেও
সিকিম, হিমাচল, রাশিয়া ঘুরতে বারাসতে আসছেন দর্শনার্থীরা

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: দাদা, সিকিম যাব। গলির রাস্তাটা একটু বলবেন? কেউ বলছেন, দাদা আমরা হিমাচলে যাচ্ছি। স্টেশন রোডটা কোনদিকে? কেউ আবার বলছেন, আমরা রাশিয়ার মস্কো যাব। ভ্যান ভাড়া পাওয়া যাবে। ভ্যান চালক কাছে এসে ঘাড় নেড়ে বলছেন, ১০ টাকা দিন। রাশিয়ায় নিয়ে যাব। বারাসত শহরের ডাকবাংলো মোড় থেকে চাঁপাডালি, হেলাবটতলা থেকে কলোনি মোড়। নিরাপত্তায় থাকা পুলিসকর্মীদের কাছে দাঁড়িয়ে এইরকম নানা প্রশ্ন শোনা গেল দর্শনার্থীদের কাছ থেকে। পুলিস হাসিমুখে তাঁদের কারও হাতে গাইড ম্যাপ দিচ্ছেন, কাউকে আবার রাস্তা চিনিয়ে দিচ্ছেন। সেই সঙ্গে সামাল দিচ্ছেন ভিড়কেও। ক্লান্তিহীন দর্শনার্থীরা ঘুরছেন, সিকিম থেকে হিমাচল, রাশিয়া থেকে লন্ডন। থিমের মণ্ডপে ঘুরে বেড়াচ্ছেন আনন্দ ও উচ্ছ্বাস গায়ে মেখে। বুধবার কালীপুজোর দ্বিতীয় দিনে রঙিন জনজোয়ারের সাক্ষি থাকল বারাসত-মধ্যমগ্রামের সন্ধ্যা।
দু’সপ্তাহ আগেই সিকিমে বেড়াতে গিয়েছিলেন কলকাতার অভিজিৎ সাহা ও তাঁর স্ত্রী সায়ন্তী সাহা। এদিন সন্ধ্যায় তাঁরা বারাসতে কালীপুজো দেখতে এসেছিলেন। অভিজিৎ সাহা কলোনি মোড়ে এক পুলিসকর্মীকে জিজ্ঞাসা করলেন, স্যার আমি সিকিমে যাব। মানে যে মণ্ডপ সিকিমের থিম বানিয়েছে সেখানে যাব। কোনদিকে বলবেন? পুলিসকর্মী নবপল্লির বয়েজ স্কুলের দিকে রাস্তা দেখিয়ে বললেন, সোজা যান। ধন্যবাদ জানিয়ে ওই নব দম্পতিও রওনা দিলেন সিকিমে। নবপল্লি বয়েজ স্কুলের পাশেই আমরা সবাই ক্লাব এবার সিকিমের নামচির চারধামের আদলে থিমের মণ্ডপ তৈরি করেছে। সিকিমে এবার ব্যাপক ভিড় জমছে। হাজার হাজার দর্শনার্থী দৌড়চ্ছেন সেখানে।
ডাকবাংলো মোড়ে দাঁড়িয়ে এক যুবকের মুখ থেকে শোনা গেল, দাদা হিমাচল যাব। কোন দিকে? এক দোকানদার বললেন, দক্ষিণপাড়া মোড়ে যান। সোজা স্টেশন রোড ধরে হাঁটবেন। সঙ্গে সঙ্গে এক ভ্যানওয়ালা এসে বললেন, ১০ টাকা করে দেন। হিমাচলে নিয়ে যাব। ওই যুবক আর তার সঙ্গীরা ভ্যানে চেপে রওনা দিলেন হিমাচলে। বারাসত স্টেশনে রোডে কেএনসি রেজিমেন্ট এবার হিমাচলের দেবভূমিকে থিম হিসাবে তুলে ধরেছে। পাহাড়, বরফ, আর হিমাচলের মন্দির থেকে এখানে রেকর্ড ভিড় নামছে। বুধবার সন্ধ্যার পর এখানে তিল ধরানোর জায়গা ছিল না। নবপল্লি সর্বজনীন রাশিয়ার মস্কোয় ফুটবল বিশ্বকাপকে তুলে ধরেছে। তাই দর্শনার্থীরা ভ্যানে চেপে রাশিয়াও যাচ্ছেন মাত্র ১০ টাকায়!
বারাসতের ১১ নম্বর রেলগেটের সামনে সন্ধানী ক্লাবের মণ্ডপ। ‘লাল পাহাড়ির দেশে যা’ থিম দেখতে এখানে দর্শনার্থীদের ঢল নেমেছিল। সাউথ ভাঁটরা সহজপাঠের থিমকে তুলে ধরেছে। মণ্ডপের সামনে দাঁড়িয়ে পলাশ পোদ্দার নামে এক সাহিত্যিক বলেন, পুজো যেমন ধর্মের বিষয়, তেমনই শিল্পেরও। এই কালীপুজোয় বারাসতে রাশিয়া, সিকিম, থাইল্যান্ড যেমন দেখা যাচ্ছে, তেমনই রবীঠাকুরের সহজপাঠকেও দেখতে পাচ্ছি। কোথাও পেলাম, গ্রাম বাংলার ছোঁয়া। রাঙামাটির গন্ধ। তাই দর্শনার্থীদের কোনও ক্লান্তি নেই।
বারাসতে যেমন জনজোয়ার, কিছুটা কম হলেও মধ্যমগ্রামের ভিড়ের ছবিও এক। থিমের মণ্ডপগুলিতে দর্শনার্থীদের যেমন ভিড় নেমেছিল, তেমনই ভিড় দেখা গিয়েছে রাস্তার ধারের খাবারের দোকান থেকে রেস্তরাঁয়। স্থায়ী দোকান তো রয়েছেই। সেই সঙ্গে বারাসত-মধ্যমগ্রামের বিভিন্ন এলাকায় পুজোমণ্ডপের আশপাশে একাধিক খাবারের দোকান সাজিয়ে বসেছেন বিক্রেতারা। কেউ ফুচকা, কেউ পাপড়ি চাট, কেই আবার ফাস্টফুড। মণ্ডপ দেখার জন্য বহু জায়গায় যেমন দর্শনার্থীদের লাইন পড়েছিল, তেমনই রাতের ডিনার করার জন্য অনেক রেস্তরাঁতেও ছিল লম্বা লাইন। অনেকে ঠাট্টা করে বলছেন, এটা পেটপুজোর লাইন।
08th  November, 2018
একান্ত সাক্ষাৎকারে জানালেন
মমতার প্রতি আমার বিশ্বাস-ভরসা আছে, অনুষ্ঠান-মঞ্চে যাব: বড়মা

অলকাভ নিয়োগী, ঠাকুরনগর, বিএনএ: এবারের দুর্গাপুজোর অষ্টমীর দিন ১০০ বছরে পদার্পণ করেছেন তিনি। কিন্তু, এখনও নিজে হেঁটে বেড়ান রোজ। প্রয়োজন মতো অল্প খাবার আর সারাদিনে এক চুমুক জল খেয়েই দিব্য সুস্থ রয়েছেন সর্বভারতীয় মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণিদেবী।
বিশদ

এক টুকরো কাশ্মীরের সাক্ষী
থাকল চলচ্চিত্র উৎসব

অভিনন্দন দত্ত, কলকাতা: করুণ সেই কাহিনী। জাতীয় পুরস্কারজয়ী পরিচালক প্রবীণ মোরছালে তৈরি করেছেন ‘উইডো অব সাইলেন্স’। নিখোঁজ স্বামীর অপেক্ষায় ঘুরতে থাকা কাশ্মীরী মহিলাদের জীবনসংগ্রাম এই ছবির বিষয়। পরিচালকের কথায়, সরকারি পরিসংখ্যানে নিখোঁজদের সংখ্যা পাঁচ হাজার হলেও আমার গবেষণা বলছে সংখ্যাটা কমবেশি পনেরো হাজার।
বিশদ

ছট পুজোর ভিড়ে অবরুদ্ধ জি টি রোডসহ হাওড়া-হুগলির বহু রাস্তা, ব্যাপক যানজট

নিজস্ব প্রতিনিধি হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: ছট পুজোকে কেন্দ্র করে মঙ্গলবার হুগলি ও হাওড়ার বিভিন্ন রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয়। গাড়ির গতি ঠিক রাখতে এদিন সকাল থেকেই দুই শহরে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। উত্তর হাওড়ায় বিকাল ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কিছু রুটে অটো চলাচল বন্ধ করে রাখা হয়।
বিশদ

বারুইপুরে আধুনিক সুবিধাসম্পন্ন কেন্দ্রীয় সংশোধনাগারের উদ্বোধন আজ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আজ, বুধবার টংতলা সংলগ্ন ধোপাগাছিতে বহুমুখী ও আধুনিক সুবিধাযুক্ত বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারের উদ্বোধন হচ্ছে। বাস্তবিকই বাইরে থেকে একঝলক দেখলে নীল-সাদা ধবধবে বিশাল প্রাসাদ বলে মনে হবে। ভিতরে ঢুকলে রয়েছে আরও চমক। সাজাপ্রাপ্ত ও বিচারাধীন বন্দিদের ঘরগুলি সব পাথর বসানো।
বিশদ

Loading...
নিউটাউনের সিলিকন ভ্যালিতে জমির বিপুল চাহিদা, আরও ১০০ একর বরাদ্দ করল রাজ্য
লক্ষাধিক কর্মসংস্থানের সুযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র তিন মাস আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে চালু হওয়া নিউটাউনের সিলিকন ভ্যালি হাবে জমির বিপুল চাহিদা দেখা যাচ্ছে। মাত্র তিন মাসের মধ্যে ৭৪ একর জমি নিয়ে নিয়েছে চারটি তথ্যপ্রযুক্তি সংস্থা। এই ৭৪ একর জমিতে ওই চারটি সংস্থা যে প্রতিষ্ঠান গড়বে, সেখানে ৩৫ হাজার পেশাদারের কর্মসংস্থান হতে চলেছে।
বিশদ

পুলিসি জেরায় স্বীকার
স্বামী খুনে ধৃত সুস্মিতার একাধিক
পুরুষের সঙ্গে সম্পর্ক ছিল

বিএনএ, বারাকপুর: জগদ্দলে স্বামী খুনে ধৃত সুস্মিতা হালদারের শুধু একজন প্রেমিক নয়, একাধিক পুরুষের সঙ্গে সম্পর্ক ছিল। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিস এই তথ্য জানতে পেরেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, রানাঘাটে তার এক প্রেমিক ছিল। 
বিশদ

Loading...
মেডিক্যালে সফল অস্ত্রোপচার
৮ বছরের বালিকার ফুসফুস থেকে বেরল বাঁশির টুকরো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আট বছরের এক বালিকার ফুসফুস থেকে বার করা হল বাঁশির টুকরো। ১০ দিন ধরে বাঁশির ওই টুকরো তার ফুসফুসে আটকে ছিল। নদীয়ার হোগোলবেড়িয়ার বাসিন্দা রিমা খাতুনকে নিয়ে বাড়ির লোকজন সোমবার যখন কলকাতা মেডিক্যাল কলেজে আসেন, তখন তার বুকে সাঁই সাঁই শব্দ হচ্ছে। সঙ্গে জ্বর ও শ্বাসকষ্ট।চিকিৎসকদের ধারণা হয়, রিমার ফুসফুসে কিছু একটা ঢুকে রয়েছে।
বিশদ

আরও কয়েকজনকে খুঁজছে পুলিস
পুরীর হোটেলের ওয়েবসাইটের ফোন
নম্বর বদলে বুকিংয়ে টাকা হাতিয়ে ধৃত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্টারনেটে হোটেলের বিজ্ঞাপনে দেওয়া নম্বরে ফোনে আগাম বুকিং করে টাকা জমা দিয়ে ঠকতে হয়েছে অনেককে। পুরীতে রথযাত্রার সময়ে একাধিক হোটেলের বিজ্ঞাপন হ্যাক করে এরকম প্রতারণা করেছে একটি চক্র।
বিশদ

৫ মাস ঠিকানা হাওড়া স্টেশন, নবান্নের নির্দেশে বৃদ্ধাশ্রমে ঠাঁই

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সম্ভ্রান্ত পরিবারের মহিলা। স্বামী একটি বেসরকারি স্কুলে চাকরি করতেন। এক ছেলে ব্যাঙ্কের কর্মী। তবু গত পাঁচ মাস তাঁর ঠাঁই হয়েছিল হাওড়া স্টেশনের বড় ঘড়ির কাছে এক কোণায়। কিন্তু, পাঁচ মাস থাকার পর রেল পুলিস তাঁকে বের করে দেয়। এরপর তিনি স্টেশনের বাইরে এক কোণায় তিনি পড়েছিলেন।
বিশদ

আইন কার্যকর করার দাবি
শহরে ফাঁকা জমি পেয়েই বিপদ বাড়াচ্ছে ডেঙ্গুর মশা

বীরেশ্বর বেরা, কলকাতা: কলকাতা শহরে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ আইন থাকলেও তা কার্যকর করা নিয়ে প্রশ্ন উঠছে। ঢিলেমির জন্যই পরিস্থিতি জটিল হচ্ছে বলে মনে করছে পুরকর্তাদের একাংশ। ডেঙ্গু সহ মশাবাহিত রোগ ঠেকাতে ও মশার আঁতুড়ঘর ধ্বংস করতে চলতি বছরে নতুন আইন এনেছে পুরসভা।
বিশদ

আতঙ্কে ব্যবসায়ী ও মালিকরা
চাকদহে রাতের অন্ধকারে রাস্তায় পার্কিং করে রাখা গাড়ির কাচ ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: চাকদহ শহরের বিভিন্ন এলাকায় রহস্যজনকভাবে চার চাকা গাড়ির কাচ ভাঙচুর হওয়ার ঘটনায় ব্যবসায়ী থেকে গাড়ির মালিকদের মধ্যে চরম আতঙ্ক তৈরি হয়েছে। রবিবার রাতে শহরের বিভিন্ন এলাকা জুড়ে এই ঘটনা ঘটেছে।
বিশদ

মাধ্যমিক পরীক্ষার্থী ছেলেকে বকুনি, ঘর ছেড়ে উদ্ধার তারকেশ্বরে

বিএনএ, চুঁচুড়া: পড়াশুনায় ফাঁকি দিয়ে মোবাইল নিয়ে ঘাঁটাঘাঁটিতে ব্যস্ত থাকায় বকাবকি করেছিলেন মা। মায়ের বকুনি খেয়ে বাড়ি থেকে পালিয়ে যাওয়া দশম শ্রেণীর ছাত্রকে পরিবারের হাতে তুলে দিল তারকেশ্বর থানার পুলিস।
বিশদ

ব্যাঙ্কশাল কোর্ট
আদালত কর্মীরা দেরিতে কাজে আসায় ক্ষোভ মুখ্য বিচারকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্কশাল আদালতে বেশ কিছুদিন ধরেই কয়েকজন কর্মীর বিরুদ্ধে নির্দিষ্ট সময়ে হাজির না হওয়ার অভিযোগ উঠছিল। তাঁরা এটাকে প্রায় অভ্যাসে পরিণত করেছেন বলেও অভিযোগ। অনেক বলেও কাজের কাজ কিছুই হচ্ছিল না।
বিশদ

বিদ্যাসাগর সেতুর মতোই হবে মাঝেরহাট ব্রিজ, নকশা চূড়ান্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় হুগলি সেতু অর্থাৎ বিদ্যাসাগর সেতুর মতোই তৈরি হবে মাঝেরহাট ব্রিজ। কেবল দিয়ে টানা থাকবে ওই সেতু। বিজ্ঞানের পরিভাষায় যাকে বলা হয়, কেবল স্টেইড ব্রিজ। এস পি সিংলা নামে যে নির্মাণকারী সংস্থা ব্রিজটি তৈরির বরাত পেয়েছে, তারাই ওই নকশা দিয়েছে।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
প্যারাডাইস, ১৩ নভেম্বর (এপি): ক্যালিফোর্নিয়ার দাবানল ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩১। যা ক্যালিফোর্নিয়ার দাবানলের ইতিহাসে সর্বোচ্চ। পাশাপাশি নিখোঁজ রয়েছেন ...

বিএনএ, আরামবাগ: সোমবার আরামবাগ মহকুমার চারটি পঞ্চায়েত সমিতিতে নির্বিঘ্নে কর্মাধ্যক্ষ নির্বাচন হয়েছে। এদিন আরামবাগ, গোঘাট-১, খানাকুল-১ ও ২ পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের সদস্যরাই কর্মাধ্যক্ষ হয়েছেন।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ফি বছরের মতো এবারও আগামীকাল থেকে প্রগতি ময়দানে শুরু হচ্ছে ভারতের আন্তর্জাতিক বাণিজ্য মেলা। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রকের আয়োজনে এবার মেলার থিম ‘এন্টারপ্রাই঩জেস ফ্রম রুরাল ইন্ডিয়া।’ ২০১৯ সালে লোকসভার ভোট। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনওটা ১০০ তো কোনওটা ২০০ বছর ছুঁই ছুঁই। রাজ্যের সরকারি স্কুলগুলির এমনই সব বয়স। ব্রিটিশ আমলে তৈরি এই স্কুলগুলি বেশিরভাগই তিনতলা। কিছু কিছু স্কুল আছে যেখানে চার-পাঁচ তলাও আছে। আর তাতে বহু বয়স্ক শিক্ষক-শিক্ষাকর্মীদের ওঠানামা করতে সমস্যায় ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা শিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী অহোরাত্র। নক্ষত্র- শ্রবণা অহোরাত্র, সূ উ ৫/৫২/১৮, অ ৪/৪৯/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে। বারবেলা ঘ ৮/৩৭ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ২/৩৭ গতে ৪/১৫ মধ্যে।
২৭ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী রাত্রিশেষ ঘ ৫/০/১৭। শ্রবণানক্ষত্র অহোরাত্র। সূ উ ৫/৫২/৩১, অ ৪/৪৯/৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/১৭ মধ্যে ও ঘ ৭/২০/৪ থেকে ঘ ৮/৩/৫০ মধ্যে ও ঘ ১০/১৩/১০ থেকে ১২/২২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/২২ থেকে ঘ ৬/৩৩/৩৫ মধ্যে ও ৮/১৮/১ থেকে ঘ ৩/১৫/৪৯ মধ্যে। বারবেলা ১১/২০/৫০ থেকে ১২/৪৩/৫৪ মধ্যে, কালবেলা ৮/৩৬/৪০ থেকে ঘ ৯/৫৮/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৩৬/৪০ থেকে ঘ ৪/১৪/৩৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

03:03:04 PM

Loading...
Loading...